scorecardresearch
 

Jadavpur University Student Death: ঠিক কী ঘটেছিল ছাত্রমৃত্যুর রাতে? ধৃত সপ্তককে নিয়ে যাদবপুরে ঘটনার পুনর্নির্মাণ পুলিশের

ঠিক কী ঘটেছিল ৯ অগাস্টের রাতে? কী ঘটেছিল সেই ঘরে? মর্মান্তিক ওই দিনের পুনর্নির্মাণ করতে মূল অভিযুক্তকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মূল হোস্টেল ক্যাম্পাসে নিয়ে আসে কলকাতা পুলিশ। প্রায় এক ঘণ্টা ধরে চলে পুনর্নির্মাণ। পুলিশ সূত্রে খবর, মূল অভিযুক্ত ছাড়াও যারা এই মামলায় গ্রেফতার হয়েছেন তাদের হোস্টেল ক্যাম্পাসে নিয়ে আসা হবে। 

Advertisement
যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেন হস্টেল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেন হস্টেল
হাইলাইটস
  • ঠিক কী ঘটেছিল ৯ অগাস্টের রাতে? কী ঘটেছিল সেই ঘরে?
  • মূল অভিযুক্তকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মূল হোস্টেল ক্যাম্পাসে নিয়ে আসে কলকাতা পুলিশ
  • প্রায় এক ঘণ্টা ধরে চলে পুনর্নির্মাণ

Jadavpur University: ঠিক কী ঘটেছিল ৯ অগাস্টের রাতে? কী ঘটেছিল সেই ঘরে? মর্মান্তিক ওই দিনের পুনর্নির্মাণ করতে মূল অভিযুক্তকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মূল হোস্টেল ক্যাম্পাসে নিয়ে আসে কলকাতা পুলিশ। প্রায় এক ঘণ্টা ধরে চলে পুনর্নির্মাণ। পুলিশ সূত্রে খবর, মূল অভিযুক্ত ছাড়াও যারা এই মামলায় গ্রেফতার হয়েছেন তাদের হোস্টেল ক্যাম্পাসে নিয়ে আসা হবে। 

শুক্রবার মূল অভিযুক্তকে হস্টেলের বারান্দায় নিয়ে যাওয়া হয়। ধৃত ৯ জনকে পৃথকভাবে ঘটনাস্থলে এনে পুনর্নির্মাণ করা হবে। প্রথম ওই ছাত্রকে কোথায় ডাকা হয়, তারপর কোথায় নিয়ে যাওয়া হয়, বারান্দায় কোথা দিয়ে মাটিতে পড়ে, কোন ঘরে চিঠিটি লেখা হয়, এসবই খতিয়ে দেখবে পুলিশ। 

পুলিশের বক্তব্য, ধৃত ছাত্র সপ্তক কামিল্যা সেদিন ওই সময় হস্টেলে উপস্থিত ছিল। তাকে দিয়েই এই পুনর্নির্মাণ প্রক্রিয়া শুরু করা হয়েছে। এরপর অন্য অভিযুক্তদেরও নিয়ে এসে ঘটনার পুনর্নির্মাণ পর্ব চলবে। কারও বয়ানে কোনও অসঙ্গতি থাকছে কিনা তাও খতিয়ে দেখা হবে।

আরও পড়ুন

পুলিশ এদিন আরও জানায়, ধৃত ৯ জনের বক্তব্যে অসঙ্গতি রয়েছে। তথ্যে কারও সঙ্গে কারও মিল নেই। সেই কারণেই ন’জনকে একসঙ্গে নিয়ে এসে ঘটনার পুনর্নির্মাণ করবেন না। পৃথকভাবে জিজ্ঞাসাবাদ করা হবে। 

এদিন ধৃত সপ্তক কামিল্যাকে প্রথমে যাদবপুর থানায় নিয়ে আসা হয়। সেখান থেকে মেন হস্টেলে নিয়ে যাওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্ট স্টাডিজের ছাত্র ছিল সপ্তক। ধৃত সৌরভ, মনোতোষ ও দীপশেখরকে জিজ্ঞাসাবাদ করেই এগরার বাড়ি থেকে এই প্রাক্তনীকে 

অন্যদিকে, বিজেপি ধর্না মঞ্চে ১৬ থেকে ১৯ অগাস্ট বেলা ১২টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত ধর্না মঞ্চ পরিচালনার জন্য যাদবপুর থানাকে জানিয়েছিল। শুক্রবার পুলিশের তরফে অনুমতি বাতিল করে দেওয়া হয়। আধ ঘণ্টার মধ্যে মঞ্চ খুলে ফেলার নির্দেশ দেয় পুলিশ। ক্ষোভপ্রকাশ করে বিজেপির যুব মোর্চার কর্মী সমর্থকেরা।  

Advertisement

Advertisement