scorecardresearch
 

Doctors Strike: প্রতিবাদ এবার প্রাইভেট হাসপাতালেও, আজ থেকেই আংশিক কর্মবিরতি; বেলায় মুখ্যসচিব-জুনিয়র ডাক্তারদের বৈঠক

অনশনের ২০০ ঘণ্টা পার। জুনিয়র ডাক্তারদের আন্দোলনের সমর্থনে সোমবার সারাদেশে রেসিডেন্ট ডাক্তাররা ধর্মঘট পালন করবে বলে খবর। বেসরকারি হাসপাতালগুলিও আজ থেকে আংশিক কর্মবিরতির পথে হাঁটছে। সোমবার সকাল ৬টা থেকে এই কর্মসূচি শুরু হয়।  তা চলবে ৪৮ ঘণ্টা অর্থাৎ বুধবার সকাল ৬টা পর্যন্ত। 

Advertisement
অনশনে জুনিয়র চিকিৎসকেরা (ছবি: WBJDF - West Bengal Junior Doctors' Front) অনশনে জুনিয়র চিকিৎসকেরা (ছবি: WBJDF - West Bengal Junior Doctors' Front)

Doctors Strike: অনশনের ২০০ ঘণ্টা পার। জুনিয়র ডাক্তারদের আন্দোলনের সমর্থনে সোমবার সারাদেশে রেসিডেন্ট ডাক্তাররা ধর্মঘট পালন করবে বলে খবর। বেসরকারি হাসপাতালগুলিও আজ থেকে আংশিক কর্মবিরতির পথে হাঁটছে। সোমবার সকাল ৬টা থেকে এই কর্মসূচি শুরু হয়।  তা চলবে ৪৮ ঘণ্টা অর্থাৎ বুধবার সকাল ৬টা পর্যন্ত। 

বেসরকারি হাসপাতালে আংশিক কর্মবিরতির কারণে জরুরি বিভাগ ছাড়া সব পরিষেবা বন্ধ থাকবে। তবে রোগী পরিষেবায় কোনও সমস্যা হবে না বলেই চিকিৎসকেরা জানিয়েছেন।

বেসরকারি হাসপাতালের ডাক্তারের প্রতিনিধিরা জানান, “জনগণের কথা ভেবে জরুরি ব্যবস্থা চালু থাকবে। রোগীদের কোনও অসুবিধা হবে না। যে কোনও সময়ে হাসপাতালে পরিষেবা পাওয়া যাবে।’’

আরও পড়ুন

এদিকে, আজ ১০ দিনে পড়ল জুনিয়র ডাক্তারদের অনশন। এর মধ্যে সোমবার দুপুর ১২ টায় সল্টলেকে স্বাস্থ্য ভবনে আলোচনার জন্য আন্দোলনরত ডাক্তারদের আমন্ত্রণ জানিয়েছেন মুখ্য সচিব মনোজ পন্ত। বৈঠকে চিকিৎসকদের প্রতিটি ফোরামের দু'জন প্রতিনিধিকে উপস্থিত থাকার অনুরোধ করেন। দুপুর ১২টায় সল্টলেকের স্বাস্থ্য ভবনে বৈঠক হওয়ার কথা রয়েছে। নবান্ন সূত্রে খবর, জুনিয়র চিকিৎসকদের দাবি অনুযায়ী আলোচনা ও কিছু নির্দেশ দেওয়ার জন্যই এই বৈঠক।

রবিবার রাতে ধর্মতলায় জুনিয়র ডাক্তারদের অনশনমঞ্চে অসুস্থ হয়ে পড়েন আরও এক অনশনরত জুনিয়র চিকিৎসক। অসুস্থ হন অনশনকারী জুনিয়র চিকিৎসক পুলস্ত্য আচার্য। এনআরএস হাসপাতালের পিজিটি পুলস্ত্য আচার্যকে নিয়ে যাওয়া হয় তাঁরই হাসপাতালে। তাঁর শারীরিক অবস্থা আশঙ্কাজনক।

Advertisement