scorecardresearch
 

Sikkim Landslide Alternative Route: সিকিম বেড়াতে যাচ্ছেন? গুরুত্বপূর্ণ রাস্তা বন্ধ, বিকল্প রুট রইল...

Sikkim Landslide Alternative Route: ত রাতে শান্তিনগরে ভূমিধসের কারণে, সিংতাম থেকে গ্যাংটক রোড (NH10) বর্তমানে জ্যাম এবং চলাচলের অযোগ্য। সিকিম প্রশাসনের তরফ থেকে বিকল্প রুটের তালিকা দেওয়া হয়েছে। সেটি ফলো করে সিকিম যেতে পারেন।

Advertisement
সিকিম বেড়াতে যাচ্ছেন? গুরুত্বপূর্ণ রাস্তা বন্ধ, বিকল্প রুট রইল... সিকিম বেড়াতে যাচ্ছেন? গুরুত্বপূর্ণ রাস্তা বন্ধ, বিকল্প রুট রইল...

Sikkim Landslide Alternative Route: বর্ষা উত্তরে প্রবেশ করতেই শুরু দুর্যোগ। টানা বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ সহ সিকিম। বেহাল পর্যটন। সিকিমের একাধিক রাস্তায় ধস নামার খবর আসছে। যাত্রী নিরাপত্তার কারণে তাই আগেই বাংলা-সিকিমের বন্ধ রাখা হল গুরুত্বপূর্ণ রাস্তা। বিপদ এড়াতে বন্ধ রাখা হল ১০ নম্বর জাতীয় সড়ক। বাংলা-সিকিম সংযোগকারী এই রাস্তা লাইফলাইন।

সিংতামে টানা বৃষ্টির জেরে ধস নামে সিকিম-বাংলা সংযোগকারী ১০ নম্বর জাতীয় সড়ক। এই রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন বহু মানুষ। জাতীয় সড়কের দু'ধারে পর্যটকদের গাড়ির লম্বা লাইন। চলছে ধস সরানোর কাজ।

প্রসঙ্গত, গ্রীষ্মের দাবদাহ থেকে খানিক স্বস্তি পেতে পাহাড়মুখো হন বহু ভ্রমণপিপাসুরা। পাহাড়ের ঠান্ডায় দিনকয়েক গরমের জ্বালা জুড়াতে গরমের হট ফেভারিট ডেস্টিনেশন পাহাড়। তবে বর্ষা ঢুকে পড়ায় মাসের শুরু থেকেই টানা বৃষ্টিতে যাত্রীদের সমস্যায় পড়তে হচ্ছে। সংবাদমাধ্যম সূত্রে খবর, এখনও সিকিমে আটকে রয়েছেন বহু পর্যটক। 

আরও পড়ুন

সিংতাম থেকে গ্যাংটক ট্রাফিক সতর্কতা জারি করা হয়েছে
পর্যটকদের দৃষ্টি আকর্ষণ করুন! গত রাতে শান্তিনগরে ভূমিধসের কারণে, সিংতাম থেকে গ্যাংটক রোড (NH10) বর্তমানে জ্যাম এবং চলাচলের অযোগ্য। কর্তৃপক্ষ ধ্বংসাবশেষ অপসারণ এবং যান চলাচল পুনরুদ্ধারের জন্য নিষ্ঠার সাথে কাজ করছে। আপনার নিরাপত্তার জন্য, অনুগ্রহ করে এই পথটি এড়িয়ে চলুন এবং সম্ভব হলে বিকল্প পথ সন্ধান করুন। আপডেটের জন্য সাথে থাকুন এবং নিরাপদ ভ্রমণ করুন!

কোন রাস্তা খোলা, কোন রাস্তা বন্ধ
1. মঙ্গন থেকে গ্যাংটক হয়ে রাকদং-টিনটেক রাস্তাটি হালকা যানবাহনের জন্য খোলা।
2. মঙ্গন থেকে গ্যাংটক হয়ে ফোডং রাস্তা খোলা।
3. মঙ্গন-চুংথাং হয়ে টুং নাগা রুট বন্ধ।
৪. সাংকালাং-শিপগায়ার রুট হয়ে মঙ্গন থেকে চুংথাং রাস্তা সময় সাপেক্ষে খোলা:-
(i) চুংথাং থেকে সাংকালাং (নীচের দিকে)- সকাল ৫ টা থেকে ৮.৩০ টা এবং আবার দুপুর ২.৩০ থেকে বিকাল ৩.৩০ পর্যন্ত।
(ii) সাংকালং থেকে চুংথাং (উপরের দিকে)- সকাল ১০টা থেকে দুপুর ১টা এবং আবার বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬.৩০ পর্যন্ত
(iii) জরুরী পরিষেবা শুল্কের যানবাহনগুলিকে বিধিনিষেধ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে৷
5) লাচেন থেকে চুংথাং: রাস্তাটি সকাল ৭ টা থেকে সকাল ৮ টা পর্যন্ত এবং বিকাল ৪ টা থেকে বিকাল ৫:৩০ টা পর্যন্ত ব্যক্তিগত, আইনশৃঙ্খলা এবং জরুরি যানবাহনের জন্য খোলা থাকবে।
6. লাচেন থেকে থাঙ্গু: জিমা-১ এ অবরুদ্ধ।
7. ছাঙ্গু -গুরুডংমার খোলা।
8. চুংথাং থেকে লাচুং রাস্তা খোলা। 
9. লাচুং থেকে জিরো পয়েন্ট রাস্তা খোলা।
10. মঙ্গন থেকে সিংতাম রাস্তা খোলা।

Advertisement

 

Advertisement