scorecardresearch
 

Kolkata Metro Service Disrupted: হঠাত্‍ দমদমে দেড় ঘণ্টা ধরে বন্ধ হল মেট্রো সার্ভিস, আবার কী হল?

দমদমে যান্ত্রিক গোলযোগের কারণে ফের মেট্রো চলাচলে বিভ্রাট। অফিসের ব্যস্ত সময়ে সাময়িকভাবে বন্ধ হয়ে যায় মেট্রো পরিষেবা। সকাল পৌঁনে ৯টা নাগাদ দক্ষিণেশ্বর-দমদম শাখায় পরিষেবা ব্যাহত থাকে। দেড় ঘণ্টা পর পরিষেবা চালু হয়। জানা যায় বিদ্যুৎ না থাকায় থমকে যায় মেট্রো।

Advertisement
কলকাতা মেট্রো কলকাতা মেট্রো

দমদমে যান্ত্রিক গোলযোগের কারণে ফের মেট্রো চলাচলে বিভ্রাট। অফিসের ব্যস্ত সময়ে সাময়িকভাবে বন্ধ হয়ে যায় মেট্রো পরিষেবা। সকাল পৌঁনে ৯টা নাগাদ দক্ষিণেশ্বর-দমদম শাখায় পরিষেবা ব্যাহত থাকে। দেড় ঘণ্টা পর পরিষেবা চালু হয়। বিদ্যুৎ না থাকায় থমকে যায় মেট্রো বলে খবর।

এই সময়ের মধ্যে গিরীশ পার্ক থেকে কবি সুভাষ স্টেশন পর্যন্ত মেট্রো চলাচল করছিল। অফিস টাইমে মেট্রো বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তির শিকার হতে হয় যাত্রীদের। মেট্রো স্টেশনগুলিতে ভিড় জমে যায়। অনেকে বাসে করে গন্তব্যের উদ্দেশে রওনা হন। 

কী কারণে মেট্রো পরিষেবা বন্ধ ছিল? জানা যায়, দমদম এবং নোয়াপাড়া স্টেশনের মাঝে ৭৫০ ভোল্ট বিদ্যুৎ না থাকার কারণে পরিষেবা বন্ধ হয়ে যায়। 

আরও পড়ুন

মেট্রো পরিষেবা বন্ধ হওয়ার পর মেট্রো রেলের মুখ্য আধিকারিক কৌশিক মিত্র বলেন, "একটা সমস্যা হয়েছে, শীঘ্রই মেট্রো চালু করে দেওয়া হবে"। যদিও তারও বেশ খানিকক্ষণ পর মেট্রো পরিষেবা স্বাভাবিক হয়।

প্রসঙ্গত, সোমবারও আধ ঘণ্টার জন্য মেট্রো বন্ধ হয়ে যায়। সেন্ট্রাল এবং দমদম স্টেশনের মধ্যে পরিষেবা বন্ধ ছিল। বেলা পৌঁনে ১২টা নাগাদ শোভাবাজার-সুতানুটি স্টেশনে এক ব্যক্তি মেট্রোলাইনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। তাঁকে উদ্ধার করতে মেট্রোর লাইনের বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়। সেইসময়েও পরিষেবা বন্ধ রাখা হয়। পুজোর ছুটির পর সোমবার থেকে অফিস শুরু হতেই মেট্রোয় বিভ্রাটে নাজেহাল হন সাধারণ মানুষ। 

Advertisement