scorecardresearch
 

Kolkata STF: বিহারে বেআইনি বন্দুক কারখানার পর্দাফাঁস কলকাতা STF-এর, বাজেয়াপ্ত বহু পিস্তল

কলকাতা পুলিশের STF-এর সঙ্গে বিহার পুলিশের একটি বিশেষ যৌথ অভিযানে বিহারে আরও একটি আগ্নেয়াস্ত্র কারখানার পর্দাফাঁস। উদ্ধার হল পিস্তল। অভিযানে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র তৈরির যন্ত্রপাতি উদ্ধার করা হয়েছে। অর্ধেক বানানো বন্দুকও উদ্ধার করেছে কলকাতা পুলিশ ও বিহার পুলিশের যৌথ দল। কর্মকর্তাদের দাবি, অবৈধ আগ্নেয়াস্ত্র তৈরির সঙ্গে সরাসরি জড়িত ৫ জনকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement
বেআইনি বন্দুক তৈরির কারখানার পর্দাফাঁস বেআইনি বন্দুক তৈরির কারখানার পর্দাফাঁস

Kolkata STF: কলকাতা পুলিশের STF-এর সঙ্গে বিহার পুলিশের একটি বিশেষ যৌথ অভিযানে বিহারে আরও একটি আগ্নেয়াস্ত্র কারখানার পর্দাফাঁস। উদ্ধার হল পিস্তল। অভিযানে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র তৈরির যন্ত্রপাতি উদ্ধার করা হয়েছে। অর্ধেক বানানো বন্দুকও উদ্ধার করেছে কলকাতা পুলিশ ও বিহার পুলিশের যৌথ দল। কর্মকর্তাদের দাবি, অবৈধ আগ্নেয়াস্ত্র তৈরির সঙ্গে সরাসরি জড়িত ৫ জনকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সূত্রের দাবি, সূত্রের তথ্যের ভিত্তিতে লুকানো বেআইনি আগ্নেয়াস্ত্র তৈরির খবর পেয়ে কলকাতা পুলিশের এসটিএফ-এর একটি দল পাটনায় পৌঁছয়। উত্সের তথ্য নিয়ে কাজ করার পরে এবং প্রস্তুতকারকের টাওয়ারের অবস্থান শনাক্ত করার পরে, এসটিএফ কলকাতা পুলিশ, এসটিএফ পাটনা পুলিশ এবং বিহার পুলিশের মাধারওয়া থানার সমন্বয়ে একটি যৌথ দল গঠন করা হয়েছিল। পরিকল্পনা অনুসারে, যৌথ দলটি ২৯ জুলাই রাতে বিহারের মাধারওয়ায় পৌঁছে বন্দুক তৈরির কারখানায় অভিযান চালায়। অভিযানের সময়, মাধারওয়া থানার অন্তর্গত রূপরহিমপুর গ্রামে কারখানাটি উদ্ধার হয়।

কলকাতা পুলিশের STF দাবি করেছে, কারখানার সঙ্গে সরাসরি জড়িত চারজন দক্ষ শ্রমিককে আটক করা হয়।  এদের নাম অখিলেশ কুমার কুশওয়াহা, রুপ্রহিমপুরের বাসিন্দা, পার্টনার অনিল কুমার যাদব, লেরুয়ার বাসিন্দা রাজদেও প্রসাদ যাদব। বিহারের মাধারওয়া থানা এখনও অবরুদ্ধ। কলকাতা পুলিশের দাবি, তল্লাশির সময় একটি ৭.৬৫ এমএম সেমি-অটোমেটিক ইম্প্রোভাইজড আগ্নেয়াস্ত্র, ৭.৬৫ এমএম লাইভ কার্টিজ, বিপুল সংখ্যক সেমিফিনশেড ইম্প্রোভাইজড ৭.৬৫ এমএম পিস্তলের বডি পার্টস, পিস্তলের বডি, পিস্তলের স্লাইডার, পিস্তলের গ্রিপ এবং পিস্তলের ব্যারেল ইত্যাদি উদ্ধার হয়। এছাড়াও, উন্নত আগ্নেয়াস্ত্র তৈরিতে ব্যবহৃত বিপুল পরিমাণ কাঁচামাল ও সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। হারের মাধারওয়া থানায় বিএনএস এবং অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।
 

আরও পড়ুন

Advertisement

Advertisement