scorecardresearch
 

Rain Forecast Weather: ফের টানা ৬ দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে, আবহাওয়ার আপডেট

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ফের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, চলতি সপ্তাহে ফের বৃষ্টি হতে পারে। হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণের জেলাগুলিতে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ভারী বৃষ্টির আর কোনও সম্ভাবনা নেই।

Advertisement
বৃষ্টির পূর্বাভাস জারি। বৃষ্টির পূর্বাভাস জারি।
হাইলাইটস
  • ফের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
  • হাওয়া অফিস সূত্রে খবর, চলতি সপ্তাহে ফের বৃষ্টি হতে পারে।
  • উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ফের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, চলতি সপ্তাহে ফের বৃষ্টি হতে পারে। হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণের জেলাগুলিতে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ভারী বৃষ্টির আর কোনও সম্ভাবনা নেই। অক্টোবরে ভ্যাপসা গরমে অনেকেই নাকাল হচ্ছেন। বৃষ্টি হলে খানিকটা স্বস্তি মিলতে পারে বলে মনে করা হচ্ছে। তবে শুষ্ক আবহাওয়া বজায় থাকবে।

ফের বৃষ্টির পূর্বাভাস জারি


আবহাওয়া দফতর জানিয়েছে,  মঙ্গলবার থেকে ২০ অক্টোবর পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কোথাও কোথাও। তবে জোরালো বৃষ্টির সম্ভাবনা নেই।

আরও পড়ুন

উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

হাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে ২০ অক্টোবর পর্যন্ত উত্তরের কয়েকটি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। মঙ্গলবার দার্জিলিং, কালিম্পঙের কোথাও কোথাও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস সূত্রে খবর, সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছুঁয়েছে ৩৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৪ ডিগ্রি বেশি। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ এবং ন্যূনতম ৫৮ শতাংশ।
 
কেমন থাকবে তাপমাত্রা?

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।
 

Advertisement