scorecardresearch
 

Weather Update: বঙ্গোপসাগরে নিম্নচাপ গভীর, বৃষ্টি কতদিন চলতে পারে? জানাল হাওয়া অফিস

Weather Update: আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, মৌসুমী অক্ষরেখা দীঘা এবং বাঁকুড়ার উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত রয়েছে। উত্তর ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টি কতদিন চলবে? রইল সম্পূর্ণ আপডেট…

Advertisement
বঙ্গোপসাগরে নিম্নচাপ গভীর, বৃষ্টি কতদিন চলতে পারে? জানাল হাওয়া অফিস। বঙ্গোপসাগরে নিম্নচাপ গভীর, বৃষ্টি কতদিন চলতে পারে? জানাল হাওয়া অফিস।
হাইলাইটস
  • আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, মৌসুমী অক্ষরেখা দীঘা এবং বাঁকুড়ার উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।
  • উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত রয়েছে।
  • উত্তর ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Weather Update: উত্তরবঙ্গে লাগাতার বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি বিক্ষিপ্ত ভাবে হচ্ছে। তাই উপর উচ্চ আর্দ্রতার ফলে গুমোট গরমে হাঁসফাঁস অবস্থা। আবহাওয়া দফতরের দেওয়া আগের তথ্য অনুযায়ী, বঙ্গোপসাগর থেকে প্রবল আর্দ্রতার চাপে উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হয়েছে। তবে বঙ্গের দক্ষিণে তার তেমন প্রভাব এখনও পড়েনি।

বঙ্গোপসাগরের নিম্নচাপ ক্রমশ ওড়িশা অভিমুখী
আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, মৌসুমী অক্ষরেখা দীঘা এবং বাঁকুড়ার উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত রয়েছে। থেকে একটি নিম্নচাপ অক্ষরেখা বিহার পর্যন্ত বিস্তৃত। বঙ্গোপসাগরের নিম্নচাপ ক্রমশ ওড়িশা অভিমুখী হয়ে আগামীকালের মধ্যে নিম্নচাপে পরিণত হবে।

বিক্ষিপ্ত বৃষ্টি দক্ষিণবঙ্গে
আলিপুর আবহাওয়া দফতরের থেকে পাওয়া তথ্য অনুযায়ী, মৌসুমী অক্ষরেখা ও নিম্নচাপ অক্ষরেখার প্রভাবে বৃহস্পতিবার পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে। হালকা থেকে মাঝারি বৃষ্টি দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতে হবে। বঙ্গোপসাগরের উপকূল সংলগ্ন জেলা এবং রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে অপেক্ষাকৃত বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণ ২৪ পরগনা পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম এই জেলাগুলিতে দুই-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন

তাপমাত্রা কমবে দক্ষিণবঙ্গে
হাওয়া অফিসের সর্বশেষ বুলেটিন অনুযায়ী, বজ্রবিদ্যুৎ সহ দফায় দফায় কালকে থেকে মাঝারি বৃষ্টির ফলে তাপমাত্রা কমবে দক্ষিণবঙ্গে। বৃহস্পতিবার পর্যন্ত তাপমাত্রা একই রকম থাকবে এবং হাত দিতে জনিত অস্বস্তিও নিয়ন্ত্রণে থাকবে। উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা আগামী ৪৮ ঘন্টা। বুধবার থেকে বৃষ্টি বাড়তে পারে কোচবিহার এবং আলিপুরদুয়ার এই দুই জেলাতে। তবে মাঝারি বৃষ্টির সম্ভাবনাই আপাতত বেশি। এদিকে ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই উত্তরবঙ্গে।

Advertisement