scorecardresearch
 

Lok Sabha Election 2024: মিঠুন VS শত্রুঘ্ন? আসানসোল আসনে হাইভোল্টেজ লড়াইয়ের সম্ভাবনা

তৃণমূল কংগ্রেস আবারও পশ্চিমবঙ্গের অন্যতম হাই প্রোফাইল আসন আসানসোল থেকে বিহারী বাবু শত্রুঘ্ন সিনহাকে প্রার্থী করার সিদ্ধান্ত নিয়েছে, তবে কে বিজেপি থেকে শত্রুঘ্ন সিনহার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন? এটা নিয়ে জোর জল্পনা চলছে।

Advertisement
Lok Sabha Election 2024 Lok Sabha Election 2024
হাইলাইটস
  • আসানসোল থেকে বিহারী বাবু শত্রুঘ্ন সিনহাকে প্রার্থী করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল
  • বিজেপি থেকে দাঁড়াতে পারেন মিঠুন চক্রবর্তী

তৃণমূল কংগ্রেস আবারও পশ্চিমবঙ্গের অন্যতম হাই প্রোফাইল আসন আসানসোল থেকে বিহারী বাবু শত্রুঘ্ন সিনহাকে প্রার্থী করার সিদ্ধান্ত নিয়েছে, তবে কে বিজেপি থেকে শত্রুঘ্ন সিনহার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন? এটা নিয়ে জোর জল্পনা চলছে। বিহারী বাবুকে প্রার্থী করা নিয়ে যদিও তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি, তবে দলীয় সূত্রে জানা যাচ্ছে যে শত্রুঘ্ন সিনহাকেই প্রার্থী হিসাবে মনোনীত করার সিদ্ধান্ত নিয়েছে টিএমসি। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিম বর্ধমানের নেতাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

আসানসোল থেকে আবার জেতার আশায় টিএমসি থেকে শত্রুঘ্ন সিনহাকে টিকিট দেওয়ার পরিকল্পনা রয়েছে

সূত্রের খবর, এখানে সবাই আশা করছে শত্রুঘ্ন সিনহা একজন আঞ্চলিক নেতা হিসেবে স্বীকৃতি পাবেন। এটি উল্লেখ করা দরকার যে শত্রুঘ্ন সিনহা ২০২২ সালের উপনির্বাচনে আসানসোল আসন থেকে তিন লাখেরও বেশি ভোটে জিতেছিলেন। এর আগে ২০১৪ এবং ২০১৯ সালে বিজেপি জিতেছিল। একই সময়ে, আসানসোলের করিডোরে বিজেপি থেকে অগ্নিমিত্রা পাল এবং জিতেন্দ্র তিওয়ারির নাম নিয়ে গুঞ্জন চলছে। অগ্নিমিত্রা পলকে ২০২২ সালের উপনির্বাচনে শত্রুঘ্ন সিনহার বিরুদ্ধে দাঁড় করানো হয়েছিল। কিন্তু তিনি বিশাল ব্যবধানে হেরেছিলেন।

আরও পড়ুন

জিতেন্দ্র তিওয়ারির নামও চলছে

আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারিও আসানসোল আসন থেকে বিজেপির লোকসভা প্রার্থী হতে পারেন। আসানসোলে বাংলা ও অবাঙালিভাষী ভোটারের সংখ্যা প্রায় সমান। জিতেন্দ্র তিওয়ারির হিন্দিভাষী ভোটারদের ওপর ভাল দখল রয়েছে এবং এর আগে তৃণমূলে থাকার কারণে, বিজেপি মনে করে যে তিনি টিএমসির কৌশল খুব ভালভাবে বুঝতে পারেন।

মিঠুন চক্রবর্তীও দাঁড়াতে পারেন

যদিও বিজেপির অন্দরে আলোচনা চলছে যে শত্রুঘ্ন সিনহাকে যদি কোনও বড় তারকার সঙ্গে তুলনা করা হয়, তবে সেটা হতে পারে একমাত্র মিঠুন চক্রবর্তীর মতো তালকা। এমন পরিস্থিতিতে, প্রাক্তন সুপারস্টার মিঠুন চক্রবর্তীকেও আসানসোলে দাঁড় করাতে পারে বিজেপি। একুশের বিধানসভা নির্বাচনের সময় মিঠুন চক্রবর্তী বাংলায় বিজেপির হয়ে প্রচার করেছিলেন।

Advertisement

বিজেপি এখনও নাম চূড়ান্ত করেনি

তবে শত্রুঘ্ন সিনহার বিরুদ্ধে কে লড়বেন তা নিয়ে এখনও সিদ্ধান্ত নেয়নি বিজেপি। একই সময়ে, মমতা বন্দ্যোপাধ্যায়ের ধর্নায় যোগ দিতে এই সপ্তাহে কলকাতায় আসা শত্রুঘ্ন সিনহা তাঁর নিজস্ব স্টাইলে বিজেপিকে নিশানা করেছিলেন। শত্রুঘ্ন বলেছিলেন যে প্রধানমন্ত্রী মূল বিষয়গুলিতে আলো ফেলেন না এবং অন্য সব বিষয়ে কথা বলেন। তিনি বলেছিলেন, "লোকে বলে আমি একজন উল্টো মানুষ, কিন্তু আমি কিছু উল্টে যাইনি, আমি সবসময় সোজা ছিলাম।'

রিপোর্টার: অনুপম মিশ্র

Advertisement