scorecardresearch
 

LPG Gas Cylinder Price in Kolkata: কলকাতায় এবার মাত্র ৯২৯ টাকায় LPG সিলিন্ডার, কবে থেকে মিলবে?

কমল এলপিজি সিলিন্ডারের দাম। সাধারণের জন্য এবার ২০০ টাকা কম দামে মিলবে এলপিজি সিলিন্ডার। উজ্জ্বলা যোজনার ক্ষেত্রে ৪০০ টাকা কমল এলপিজি সিলিন্ডার। কবে থেকে পাবেন ৯২৯ টাকা মূল্যে এলপিজি সিলিন্ডার?

Advertisement
কলকাতায় এবার ৯২৯ টাকায় LPG গ্যাস কলকাতায় এবার ৯২৯ টাকায় LPG গ্যাস
হাইলাইটস
  • কমল এলপিজি সিলিন্ডারের দাম
  • সাধারণের জন্য এবার ২০০ টাকা কম দামে মিলবে এলপিজি সিলিন্ডার
  • উজ্জ্বলা যোজনার ক্ষেত্রে ৪০০ টাকা কমল এলপিজি সিলিন্ডার

New LPG Cylinder Price: কমল এলপিজি সিলিন্ডারের দাম। সাধারণের জন্য এবার ২০০ টাকা কম দামে মিলবে এলপিজি সিলিন্ডার। উজ্জ্বলা যোজনার ক্ষেত্রে ৪০০ টাকা কমল এলপিজি সিলিন্ডার। মূদ্রাস্ফীতি থেকে রেহাই দিতে সাধারণ মানুষকে সস্তায় এলপিজি সিলিন্ডার উপহার দিতে চলেছে মোদী সরকার। কবে থেকে পাবেন ৯২৯ টাকা মূল্যে এলপিজি সিলিন্ডার?

কবে থেকে পাবেন ৯২৯ টাকা মূল্যে এলপিজি সিলিন্ডার?
একলাফে ২০০ টাকা কমছে এলপিজি সিলিন্ডারের দাম। আজ, মধ্যরাত থেকে নতুন দাম গৃহীত হবে। যারা ১১২৯ টাকা দিয়ে এলপিজি সিলিন্ডার কিনছিলেন, তারা ৯২৯ টাকায় পাবেন গ্যাস। ভর্তুকির মেয়াদ ৩১ মার্চ, ২০২৪ পর্যন্ত বাড়ানো হয়েছে। মোদী সরকারের এই সিদ্ধান্তে সরকারি কোষাগারে ৭৫০০ কোটি টাকার বোঝা বাড়বে।

এলপিজির বর্তমান দাম
অগাস্টের প্রথম তারিখে রাজধানী দিল্লিতে এলপিজি সিলিন্ডারের দাম ছিল ১১০৩ টাকা। একই সময়ে, মুম্বইতে এলপিজি সিলিন্ডারের দাম ছিল ১১০২.৫০ টাকা, কলকাতায় ১১২৯ টাকা এবং চেন্নাইতে ১১১৮.৫০ টাকা। পেট্রোলিয়াম সংস্থাগুলি প্রতি মাসের প্রথম দিকে এলপিজির দাম পরিবর্তন করে। 

আরও পড়ুন

মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত
সরকারের মতে, উজ্জ্বলা প্রকল্পের অধীনে এলপিজি সিলিন্ডারের দাম ২০০ টাকা কম হবে। আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেন্দ্র সরকার গত বছরই স্পষ্ট জানিয়েছিল, শুধুমাত্র উজ্জ্বলা যোজনার সুবিধাভোগীরাই রান্নার গ্যাসে ভর্তুকি পাবেন। অন্য কাউকে রান্নার গ্যাস সিলিন্ডারে ভর্তুকি দেওয়া হবে না। উজ্জ্বলা প্রকল্পের অধীনে, সরকার ইতিমধ্যেই ২০০ টাকা ভর্তুকি দিচ্ছে। এখন আরও ২০০ টাকা অতিরিক্ত ভর্তুকি পাবেন তাঁরা।

Advertisement