scorecardresearch
 

Gangasagar Cruise: এবার বিলাসবহুল ক্রুজে সরাসরি গঙ্গাসাগর, ভাড়া নামমাত্র

ক্রুজে গঙ্গাসাগর। শুনে অবাক লাগছে? তীর্থযাত্রীদের জন্য় এমনই বিলাসবহুল ক্রুজ পরিষেবা আনল এক বেসরকারি সংস্থা। অসপ্রে ওয়াটার ওয়েজ ও রাজ্য সরকারের যৌথ উদ্যোগ এটি। সোমবার, ৯ অক্টোবর থেকে এর ট্রায়াল পরিষেবাও শুরু হয়ে গিয়েছে। ডায়মন্ডহারবার থেকে সরাসরি এই ক্রুজে করে গঙ্গাসাগরের কচুবেড়িয়া যাওয়া যাবে। ২০২৪ সালের শুরুতে গঙ্গাসাগর মেলা। এই সময়টা করে গঙ্গাসাগরে তীর্থযাত্রীদের ঢল নামে। বিদেশি ও ভিনরাজ্যের পর্যটকও আসেন। ফলে তাঁদের জন্য এই ক্রুজে এক অনন্য অভিজ্ঞতা হবে, তা বলাই বাহুল্য।

Advertisement
ডায়মন্ডহারবার থেকে সরাসরি এই ক্রুজে করে গঙ্গাসাগরের কচুবেড়িয়া যাওয়া যাবে।  ডায়মন্ডহারবার থেকে সরাসরি এই ক্রুজে করে গঙ্গাসাগরের কচুবেড়িয়া যাওয়া যাবে।
হাইলাইটস
  • ক্রুজে গঙ্গাসাগর। শুনে অবাক লাগছে? তীর্থযাত্রীদের জন্য় এমনই বিলাসবহুল ক্রুজ পরিষেবা আনল এক বেসরকারি সংস্থা।
  • অসপ্রে ওয়াটার ওয়েজ ও রাজ্য সরকারের যৌথ উদ্যোগ এটি। সোমবার, ৯ অক্টোবর থেকে এর ট্রায়াল পরিষেবাও শুরু হয়ে গিয়েছে। 
  • ডায়মন্ডহারবার থেকে সরাসরি এই ক্রুজে করে গঙ্গাসাগরের কচুবেড়িয়া যাওয়া যাবে। ২০২৪ সালের শুরুতে গঙ্গাসাগর মেলা।

ক্রুজে গঙ্গাসাগর। শুনে অবাক লাগছে? তীর্থযাত্রীদের জন্য় এমনই বিলাসবহুল ক্রুজ পরিষেবা আনল এক বেসরকারি সংস্থা। অসপ্রে ওয়াটার ওয়েজ ও রাজ্য সরকারের যৌথ উদ্যোগ এটি। সোমবার, ৯ অক্টোবর থেকে এর ট্রায়াল পরিষেবাও শুরু হয়ে গিয়েছে। 

কোথা থেকে ছাড়বে?
ডায়মন্ডহারবার থেকে সরাসরি এই ক্রুজে করে গঙ্গাসাগরের কচুবেড়িয়া যাওয়া যাবে। ২০২৪ সালের শুরুতে গঙ্গাসাগর মেলা। এই সময়টা করে গঙ্গাসাগরে তীর্থযাত্রীদের ঢল নামে। বিদেশি ও ভিনরাজ্যের পর্যটকও আসেন। ফলে তাঁদের জন্য এই ক্রুজে এক অনন্য অভিজ্ঞতা হবে, তা বলাই বাহুল্য। 

এমনিতে গঙ্গাসাগর যাত্রা বেশ ঝামেলার ব্যাপার। রেলপথ, সড়কপথে, জলপথে সব মিলিয়ে বেশ কষ্টসাধ্যও। এবার ডায়মন্ডহারবার থেকে সরাসরি ক্রুজে, আরামদায়ক যাত্রার অভিজ্ঞতা পাবেন তীর্থযাত্রীরা। 

আরও পড়ুন

কবে কবে চলবে?
আপাতত সপ্তাহে তিনদিন ক্রুজ চালানোর পরিকল্পনা। শুক্র, শনি ও রবিবার ডায়মন্ডহারবার জেটিঘাট থেকে ক্রুজ ছাড়বে। সকাল সাড়ে ৯টায় রওনা দেবে। আবার সেখান থেকে বিকেল সাড়ে ৪টে নাগাদ যাত্রী নিয়ে ফিরবে। পরে সপ্তাহে ৭দিনই ক্রুজ চালানোর পরিকল্পনা রয়েছে। 

সম্পূর্ণ শীততাপ নিয়ন্ত্রিত, আরামদায়ক সিটে যাত্রা করতে পারবেন সকলে। পকেটের রেস্ত হিসাবে ক্লাসিক এবং প্রিমিয়াম- দুই ধরণের পরিষেবার অপশন পাবেন। 

দক্ষিণা?
বিলাসবহুল ক্রুজ শুনে ঘাবড়ানোর কিছু নেই। ভাড়া মধ্যবিত্তের নাগালের মধ্যেই রাখা হয়েছে। ৩৪৮ টাকায় ক্লাসিক। অন্যদিকে ৩৯০ টাকায় প্রিমিয়ামের টিকিট পাবেন। 

২০১৯ সাল থেকে চলছে ভাবনা
অসপ্রে ওয়াটার ওয়েজের জেনারেল ম্যানেজার দেবপ্রিয় সরকার বলেন, '২০১৯ সাল থেকে এটা করার পরিকল্পনা ছিল। সেটা শুরু হয়। এখন সরকার থেকে এখানে চালাতে আমাদের অনুমতি দেওয়া হয়েছে। তাই আজ ট্রায়াল পরিষেবা হল। তীর্থযাত্রী, পর্যটকরা তো এই পরিষেবা পাবেনই। তার সঙ্গে পরিষেবা পাবেন রোগীরা। যাঁরা চিকিৎসার জন্য এখান থেকে অন্যত্র যেতে চান।’‌

Advertisement

Advertisement