scorecardresearch
 

Ram Temple Inauguration: রাম মন্দিরের উদ্বোধনে যাচ্ছেন না মমতা, থাকছেন না তৃণমূলের কোনও প্রতিনিধিও

রাম মন্দিরের উদ্বোধনে যাচ্ছেন না বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সূত্র মারফৎ এই খবর জানা গিয়েছে। আগামী ২২ জানুয়ারি বহু প্রতিক্ষীত রাম মন্দিরের উদ্বোধন। মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে তৃণমূলের কোনও প্রতিনিধি যোগ দেবেন না বলেই সূত্রের দাবি।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় (বাঁ দিকে), রাম মন্দির (ডান দিকে)। মমতা বন্দ্যোপাধ্যায় (বাঁ দিকে), রাম মন্দির (ডান দিকে)।
হাইলাইটস
  • রাম মন্দিরের উদ্বোধনে যাচ্ছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • আগামী ২২ জানুয়ারি বহু প্রতিক্ষীত রাম মন্দিরের উদ্বোধন।
  • তৃণমূলের কোনও প্রতিনিধি যোগ দেবেন না বলেই সূত্রের দাবি।

অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধনে যাচ্ছেন না বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সূত্র মারফৎ এই খবর জানা গিয়েছে। আগামী ২২ জানুয়ারি বহু প্রতিক্ষীত রাম মন্দিরের উদ্বোধন। মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে তৃণমূলের কোনও প্রতিনিধিও যোগ দেবেন না বলেই সূত্রের দাবি। এক সূত্রকে উদ্ধৃত করে এই খবর জানিয়েছে ইন্ডিয়া টুডে।

যদিও তৃণমূলের তরফে এই প্রতিবেদন লেখা পর্যন্ত আনুষ্ঠানিক ভাবে সিদ্ধান্তের কথা জানানো হয়নি। তবে সূত্রের খবর, ধর্মীয় রাজনীতি করতে চাইছে বিজেপি। ওই সূত্রের দাবি, ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে রাম মন্দিরকে সামনে রেখে ফায়দা তুলতে চাইছে বিজেপি। আর সেই কারণেই এই অনুষ্ঠানে শামিল হতে চাইছে না জোড়াফুল শিবির। 

২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের আমন্ত্রণ জানিয়েছেন মন্দির কর্তৃপক্ষ। অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে সনিয়া গান্ধী, মল্লিকার্জুন খাড়গের মতো বিরোধী নেতাদেরও। আমন্ত্রণ জানানো হয়েছিল সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিকেও। তবে রাম মন্দিরের উদ্বোধনে তিনিও যাবেন না বলে জানিয়েছেন ইয়েচুরি। যা নিয়ে সমালোচনা শুরু হয়েছে রাজনীতির ময়দানে। এই আবহে 'বিজেপি বিরোধী মুখ' হিসাবে পরিচিত মমতাও মন্দির উদ্বোধনে না যাওয়ারই সিদ্ধান্ত নিয়েছেন বলে খবর। 

আরও পড়ুন

রাজনীতির পাশাপাশি চলচ্চিত্র দুনিয়ার একঝাঁক তারকাকেও রাম মন্দির উদ্বোধনের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। তালিকায় রয়েছেন অমিতাভ বচ্চন, মাধুরী দীক্ষিত, অক্ষয় কুমার, চিরঞ্জীবী, অনুপম খের, অরুণ গোভিলরা। আমন্ত্রণ জানানো হয়েছে শিল্পপতি মুকেশ অম্বানীকেও। তবে শাহরুখ খান, সলমন খান, আমির খানদের কেন আমন্ত্রণ জানানো হয়নি, তা নিয়েও বিতর্ক তৈরি হয়েছে নানা মহলে। 

২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৬ হাজারেরও বেশি মানুষ যোগ দেবেন এই অনুষ্ঠানে। লোকসভা নির্বাচনে এ বার মোদী বাহিনীকে হঠাতে এককাট্টা হয়েছে বিরোধীরা। তৈরি হয়েছে বিজেপি বিরোধী জোট 'ইন্ডিয়া'। মোদী বাহিনীকে গদিচ্যুত করতে ঘুঁটি সাজাচ্ছে বিরোধী শিবির। এই আবহে ২০২৪ সালের নির্বাচনের আগে রাম মন্দিরের উদ্বোধন রাজনৈতিক দিক থেকে তাৎপর্যপূর্ণ। 

Advertisement

Advertisement