scorecardresearch
 

মণীশ-হত্যাকাণ্ডে CID চার্জশিট, সন্দেহভাজন তালিকায় নাম ২ তৃণমূল নেতার

শুক্রবার ব্যারাকপুর মহকুমা আদালতে এই মামলার যে চার্জশিট পেশ করা হয়েছে সেখানে নাম রয়েছে তৃণমূল নেতা তথা টিটাগড় এবং ব্যারাকপুরের বিদায়ী পুর প্রধানদের নাম। যদিও এই তালিকায় কেবল সন্দেহভাজনদের নাম রয়েছে এমনটাই বলা হয়েছে।

Advertisement
চার্জশিটকে চ্যালেঞ্জ জানিয়ে শনিবার আদালতের দ্বারস্থ হওয়ার কথা জানিয়েছে বিজেপি নেতৃত্ব চার্জশিটকে চ্যালেঞ্জ জানিয়ে শনিবার আদালতের দ্বারস্থ হওয়ার কথা জানিয়েছে বিজেপি নেতৃত্ব
হাইলাইটস
  • সিআইডি (CID) চার্জশিট পেশ করাকে ঘিরে ফের জলঘোলা শুরু
  • চার্জশিটে তৃণমূল নেতা তথা টিটাগড় এবং ব্যারাকপুরের বিদায়ী পুর প্রধানদের নাম রয়েছে
  • যা নিয়ে বিরোধিতা শুরু করেছি বিজেপি

টিটাগড়ের বিজেপি নেতা মণীশ শুক্ল খুনের ঘটনা নিয়ে ফের বাড়ছে রাজনৈতিক চাপানউতোর। সিআইডি (CID) চার্জশিট পেশ করাকে ঘিরে ফের জলঘোলা শুরু। শুক্রবার ব্যারাকপুর মহকুমা আদালতে এই মামলার যে চার্জশিট পেশ করা হয়েছে সেখানে নাম রয়েছে তৃণমূল নেতা তথা টিটাগড় এবং ব্যারাকপুরের বিদায়ী পুর প্রধানদের নাম। যদিও এই তালিকায় কেবল সন্দেহভাজনদের নাম রয়েছে এমনটাই বলা হয়েছে।

যা নিয়ে বিজেপির দাবি চার্জশিটে সন্দেহভাজন হিসেবে কারও নাম রাখা বেআইনি। তাঁদের পক্ষ থেকে বলা হয়, চার্জশিটে নাম থাকলে কেন তাঁদের বিরুদ্ধে আদালতে ওয়ারেন্ট চাওয়া হয়নি? এমনকী সিআইডি চার্জশিটকে চ্যালেঞ্জ জানিয়ে শনিবার আদালতের দ্বারস্থ হওয়ার কথা জানিয়েছে বিজেপি নেতৃত্ব।

প্রসঙ্গত, ৪ অক্টোবর বিজেপি নেতা মণীশ শুক্লকে টিটাগড় থানার সামনে গুলি করে খুন করে দুষ্কৃতীরা। খুনের পরের দিনই ব্যারাকপুর কমিশনারেটের কাছ থেকে মামলা সিআইডি-র হাতে দেওয়া হয়। তবে মণীশের পরিবারের তরফে ব্যারাকপুর ও টিটাগড়ের বিদায়ী পুর প্রধান যথাক্রমে উত্তম দাস ও প্রশান্ত চৌধুরী-সহ কয়েক জন তৃণমূল নেতার বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিল।

এদিকে, সিআইডির চার্জশিটে সন্দেহভাজনের তালিকাতেও রয়েছে  প্রশান্ত চৌধুরী, উত্তম দাস, রাজেন্দ্র যাদব-সহ অনেকের নাম। তবে শুধু মণীশের পরিবার নয়, ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংহও এই খুনে তৃণমূল নেতাদের দিকে অভিযোগের আঙুল তুলেছিলেন। অন্যদিকে, চার্জশিটে নাম থাকা উত্তম দাস জানান যে, বিজেপি নেতৃত্ব রাজনৈতিক কারণে তাঁদের নাম ঢুকিয়েছে। আইনের পথেই এগোবেন তাঁরা। নির্বাচনের আগে ব্যারাকপুর-টিটাগড়ে মণীশ-হত্যাকাণ্ড একটি বড় ইস্যু হতে পারে এমনটাই মত ওয়াকিবহাল মহলের।

Advertisement