scorecardresearch
 

Mousumi koyal: কামদুনির মৌসুমী লোকসভায় টিকিট পাচ্ছেন? শুভেন্দুর প্রশংসা করে 'ইঙ্গিতপূর্ণ' জবাব

কামদুনি ধর্ষণকাণ্ডের প্রতিবাদী মুখ মৌসুমী কয়ালকে ঘিরে আলোচনা শুরু হল। লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থী করা হতে পারে মৌসুমীকে, এই জল্পনাই দানা বেঁধেছে বঙ্গ রাজনীতিতে। এই নিয়ে মুখ খুললেন স্বয়ং মৌসুমী। হেসে কৌশলে জবাবও দিলেন তিনি। 

Advertisement
মৌসুমী কয়ালকে ঘিরে জল্পনা। মৌসুমী কয়ালকে ঘিরে জল্পনা।
হাইলাইটস
  • কামদুনি ধর্ষণকাণ্ডের প্রতিবাদী মুখ মৌসুমী কয়ালকে ঘিরে আলোচনা শুরু হল।
  • লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থী করা হতে পারে মৌসুমীকে, এমনই জল্পনা।
  • এই নিয়ে মুখ খুললেন স্বয়ং মৌসুমী।

আর ক'মাস বাদেই লোকসভা নির্বাচন। তার আগে রাজ্যের রাজনীতিতে নানা সমীকরণের খবর জল্পনায় ভাসছে। এমন আবহে কামদুনি ধর্ষণকাণ্ডের প্রতিবাদী মুখ মৌসুমী কয়ালকে ঘিরে আলোচনা শুরু হল। লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থী করা হতে পারে মৌসুমীকে, এই জল্পনাই দানা বেঁধেছে বঙ্গ রাজনীতিতে। এই নিয়ে মুখ খুললেন স্বয়ং মৌসুমী। হেসে কৌশলে জবাবও দিলেন তিনি। 

বুধবার বারাসতে মরিচঝাঁপি ঘটনার প্রতিবাদ জানাতে বিজেপির একটি অরাজনৈতিক কর্মসূচি 'গণহত্যা স্মৃতিরক্ষা কমিটিতে' যোহ দিয়েছিলেন মৌসুমী। যা ঘিরে মৌসুমীর রাজনৈতিক অবস্থান নিয়ে আলোচনা শুরু হয়। তা হলে কি বিজেপিতে যোগ দেবেন মৌসুমী? এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে নানা মহলে। এই সংক্রান্ত প্রশ্নের জবাবে মুখ খুলেছেন মৌসুমী। 

কী বলেছেন মৌসুমী?

আরও পড়ুন

সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিতে গিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর প্রশংসা করেন মৌসুমী। তিনি বলেন, 'আমাদের ১০ বছরের লড়াই ছিল। রাজ্যে যে বিচার দেওয়া হয়েছিল, তাতে সন্তুষ্ট হইনি। সুপ্রিম কোর্টে যেতে হল। আমাদের পাশে দাঁড়ালেন শুভেন্দু অধিকারী।' এরপরই মৌসুমী বলেছেন, 'পশ্চিমবঙ্গে ধর্মীয় রাজনীতি পরিবেশ তৈরি হচ্ছে। এর প্রতিবাদ জানাই। সব ধর্মকে শ্রদ্ধা করি।' রাজ্য সরকারের বিরুদ্ধেও সুর চড়িয়েছেন মৌসুমী। বলেছেন, 'মরিচঝাঁপিতে গণধর্ষণ পর্যন্ত হয়েছিল। তার বিচার এখনও হয়নি। এই রাজ্য সরকারের আমলে আমরা মনে হয় বিচার পাব না। কারণ, এই আমলে চাকরি বিক্রি থেকে শুরু করে দুর্নীতি, কোনও কিছুই বাদ নেই।'

এর পরই রাজনীতিতে যোগদান নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছেন মৌসুমী। বলেছেন, 'আমি এখনও কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নই। তবে মানুষের কাজ করতে হলে রাজনীতি হল শক্ত ময়দান। তাই সময় বলবে কী করব।'

বাংলায় ক'টা আসন পাবে বিজেপি? জানালেন শুভেন্দু

Advertisement

 ২০২৪ সালের ভোটযুদ্ধে বাংলাকে আবার পাখির চোখ করেছে মোদী বাহিনী। বাংলা থেকে যাতে বেশি সংখ্যক আসনে পদ্মফুল ফোটে, গত বঙ্গ সফরে এসে সেই বার্তা দিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বাংলায় ৩৫টি আসনে জেতার লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছেন মোদী সেনাপতি। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এই নিয়ে মুখ খুললেন। সম্প্রতি মেখলিগঞ্জের সভায় শুভেন্দু বলেন, 'লোকসভায় বাংলা থেকে ৩৫টিরও বেশি আসন পাবে বিজেপি।' ২০১৯ সালে লোকসভা নির্বাচনের হাত ধরে বাংলায় বিজেপির অভূতপূর্ব উত্থান ঘটে। রাজ্যের ৪২টি লোকসভা আসনের মধ্যে ১৮টিতে দখল করে পদ্মশিবির। এর পরই বাংলা দখলের লক্ষ্যে শামিল হয়েছিল বিজেপি। কিন্তু ২০২১ সালে রাজ্যে বিধানসভা নির্বাচনে ভরাডুবি হয় বিজেপির। মোদীবাহিনীর 'সোনার বাংলা' গড়ার স্বপ্ন ভেঙে যায়। তবে তার পরও লড়াই জারি রেখেছে বিজেপি। রাজ্যের প্রধান বিরোধী দলর হিসাবে প্রায় রোজদিনই তৃণমূলকে আক্রমণ শানাচ্ছেন শুভেন্দু। একই সঙ্গে লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপির ঘুরে দাঁড়ানোর বার্তা দিলেন শুভেন্দু। বললেন, 'চব্বিশে আবার মোদী সরকার।' বার্তা দিলেন 'ডবল ইঞ্জিন সরকার' গড়ারও।
 

Advertisement