scorecardresearch
 

Abhishek Banerjee: 'ছবি বিকৃত হয়ে থাকলে মানহানির মামলা করুন', হিরণের দাবিতে সরব অভিষেক

Abhishek Banerjee: পঞ্চায়েত নির্বাচনের আগে ডায়মন্ড হারবারের নোদাখালিতে পর্যালোচনা বৈঠক করেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। শনিবারের বৈঠকে উপস্থিত ছিলেন সর্বস্তরের প্রশাসনিক কর্তারা। ছিলেন নির্বাচিত প্রতিনিধিরা, বিধায়ক, জেলা পরিষদ সদস্য, পঞ্চায়েত সমিতি, গ্রাম পঞ্চায়েত প্রধানরা।

Advertisement
সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • 'এক ডাকে অভিষেক' প্রকল্পে ব্যাপক সাড়া মিলেছে বলে জানান অভিষেক
  • কেন্দ্রকে নিশানা করে অভিষেক বলেন, কেন্দ্র আবাস যোজনায় ৩,৬৮,২১৯ জন প্রকৃত প্রাপক রয়েছে
  • মানুষ ক্ষোভ উগরাচ্ছে, তৃণমূলের কাছে না তো কি বিজেপির কাছে উগরাবে?

Abhishek Banerjee: পঞ্চায়েত নির্বাচনের (Panchayat Election) আগে ডায়মন্ড হারবারের নোদাখালিতে পর্যালোচনা বৈঠক করেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। শনিবারের বৈঠকে উপস্থিত ছিলেন সর্বস্তরের প্রশাসনিক কর্তারা। ছিলেন নির্বাচিত প্রতিনিধিরা, বিধায়ক, জেলা পরিষদ সদস্য, পঞ্চায়েত সমিতি, গ্রাম পঞ্চায়েত প্রধানরা। এলাকায় সমস্যা-অসুবিধা নিয়ে ৬৮ হাজার ফোন এসেছিল। তার ৮০ শতাংশ পূরণ করা হয়েছে বলে রিভিউ বৈঠক সাহসে জানান অভিষেক। তবে, একগুচ্ছ অভিযোগ এখনও রয়েছে স্বাস্থ্যসাথীতে হাসপাতালগুলির ভূমিকা, লক্ষ্মী ভাণ্ডার, জল প্রকল্প নিয়ে আলোচনা হয়েছে বলে জানান।

'এক ডাকে অভিষেক' প্রকল্প
'এক ডাকে অভিষেক' প্রকল্পে ব্যাপক সাড়া মিলেছে বলে জানান অভিষেক। সাংসদ এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, "প্রায় ৮ লক্ষ ফোন কল এসেছে বিভিন্ন জেলা থেকে। ১১০টি রাস্তার জন্য লিখিতভাবে পাঠানো হয়েছে। সাংসদ তহবিল থেকে অর্থ বরাদ্দ হবে এই টাকা। আরও সাড়ে ৭০০ রাস্তার কাজ হবে। লক্ষ্মীর ভাণ্ডারের সমস্যা ৯০ শতাংশ সমাধান করা হয়েছে। স্বাস্থ্যসাথী নিয়ে অভিযোগ পেয়েছি। রোগীকে ফেরালে হাসপাতালের লাইসেন্স বাতিল করার অনুরোধ করেছি। জেলা প্রশাসনের তরফে এসমস্ত হাসপাতালগুলির সঙ্গে কথা বলবে। প্রয়োজনে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।"

কেন্দ্রকে নিশানা 
কেন্দ্রকে নিশানা করে অভিষেক বলেন, কেন্দ্র আবাস যোজনায় ৩,৬৮,২১৯ জন প্রকৃত প্রাপক রয়েছে। কিন্তু কেন্দ্র টাকা দিচ্ছে না বলে তাদের বাড়ি তৈরি হচ্ছে না। একের পর এক ভেরিফিকেশন হচ্ছে, দল আসছে দিল্লি থেকে। ভারতবর্ষের ফেক জব কার্ডে শীর্ষে উত্তরপ্রদেশ, এরপর মধ্যপ্রদেশ, গুজরাত, কর্ণাটক ও মহারাষ্ট্র। এই রাজ্যগুলিতে ক্ষমতায় কারা আছে? এদের মানুষকে পরিষেবা দেওয়ার কোনও ইচ্ছে নেই। একমাত্র বাংলার একশো দিনের কাজের ৬ হাজার কোটি টাকা আটকে রেখে দিয়েছে। বাংলা এদের বাড়া ভাতে ছাই দিয়েছে। এইজন্য বাংলার গণতন্ত্র তাদের জবাব দিয়েছে, তাই এত গাত্রদাহ। তাই বাংলার মানুষকে ভাতে মারার পরিকল্পনা।"

Advertisement

মমতার সুরে অভিষেকের মন্তব্য,'মুখ্যমন্ত্রী বলেছেন আমরা কারও আশায় বসে নেই, টাকা না দিলে সরকার নিজের টাকায় বাড়ি তৈরি করে দেবে, হাত না পেতে।' 

'দিদির দূত' প্রসঙ্গে অভিষেক
'দিদির দূত'-এ ক্ষোভের মুখে পড়ছেন সাংসদরা, তাঁর দাবি, মানুষ ক্ষোভ উগরাচ্ছে, তৃণমূলের কাছে না তো কি বিজেপির কাছে উগরাবে? এলাকায় আর কাউকে দেখতে পাওয়া যায় যে ক্ষোভ উগরাবে? একজন সাংসদ ১২ মাসের মধ্যে ১১ মাস দিল্লিতে ফূর্তি করে, তাদের ক্ষোভের কথা জানাবে কীকরে? যারা মানুষের কাছে যাবে তাদের কাছেই তো ক্ষোভ উগরাবে। আমরা ২০২১-এ নির্বাচিত হয়ে এসেছি, ২০২২-এ আবার মানুষের কাছে গেছি, এটাই তৃণমূল কংগ্রেস। আমরা দিল্লির বাবুদের কাছে মাথা নীচু করব না, বাংলার মানুষের কাছে করব। মানুষ তো ক্ষোভের কথা জানাবেই। মানুষ বিশ্বাস করে বলে ক্ষোভের কথা জানিয়েছে। এটি আমাদের আশীর্বাদ, ভালোবাসা। এই নিয়ে বিচলিত হবেন না। আমরা তো ভোটের সময় ভোটপাখি হয়ে আসি না, বলে কটাক্ষ করেন অভিষেক।

হিরণ প্রসঙ্গে
অভিষেকের দাবি'আমি হিরণ চট্টোপাধ্যায়কে অনুরোধ করব ছবি যদি বিকৃত হয়ে থাকে হবে মানহানির মামলা করুন। আমি হিরণের জায়গায় থাকলে তাই করতাম। পুলিশের কাছে কেস দায়ের করতাম। আমরা চাইলেই ছবি প্রকাশ করতে পারি। কিন্তু আমরা তা করব না। মিঠুন প্রসঙ্গে হিরণের বক্তব্য নিয়ে অভিষেকের দাবি, মিঠুন চক্রবর্তী তো তাঁর দলে, ওনাকে বোঝাক। তারপর দেব হবে।'

রাজ্যপালের হাতেখড়িকে সাধুবাদ জানিয়ে তিনি কোনও রাজনৈতিক তরজা দেখছেন না বলেও দাবি করেন।

অমর্ত্য সেন প্রসঙ্গে
অমর্ত্য সেনকে অপমান করা হচ্ছে। কিছু বহুরূপী আছে পদবীতে বাঙালি। তবে এরা বাংলার লজ্জা। দিল্লির কথায় ধমকে-চমকে আক্রমণ করে কোনও লাভ হবে না। বাংলার মানুষ জবাব দেবে।

Advertisement