scorecardresearch
 

'লাইনে রয়েছে ২২-২৪ জন BJP MLA', দাবি মুকুলের

কান্দি পুরসভার ২ কাউন্সিলর দেবজ্যোতি রায় ও শান্তনা রায় দেখা করতে যান মুকুল রায়ের সঙ্গে। ২০১৬ সালে নির্দল প্রার্থী হিসেবে নির্বাচনে জয়ের পর ২০২০ সালে তাঁরা ২ জনেই যোগ দেন বিজেপিতে (BJP)। এদিন তাঁরা দেখা করেন মুকুল রায়ের সঙ্গে। পরে এই বিষয়ে মুকুল রায় জানান, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বের প্রতি তাঁদের আস্থা রয়েছে, তাই তাঁরা এদিন দেখা করে যান। যদিও ওই দুই কাউন্সিলর অবশ্য এই সাক্ষাৎকে একেবারেই সৌজন্যমূলক বলে দাবি করেছেন। 

Advertisement
মুকুল রায় মুকুল রায়
হাইলাইটস
  • মুকুল রায়ের সঙ্গে দুই বিজেপি কাউন্সিলরের সাক্ষাৎ
  • '২২-২৪ জন বিধায়ক লাইনে রয়েছেন'
  • দাবি তৃণমূল নেতার

'লাইন দিয়ে বিধায়করা তৃণমূলে যোগ দিতে চাইছেন। লাইনে প্রায় ২২-২৪ জন বিধায়ক রয়েছেন', সোমবার এমনই দাবি করলেন তৃণমূল নেতা মুকুল রায় (Mukul Roy)। এদিন কান্দি পুরসভার ২ কাউন্সিলর দেবজ্যোতি রায় ও শান্তনা রায় দেখা করতে যান মুকুল রায়ের সঙ্গে। ২০১৬ সালে নির্দল প্রার্থী হিসেবে নির্বাচনে জয়ের পর ২০২০ সালে তাঁরা ২ জনেই যোগ দেন বিজেপিতে (BJP)। এদিন তাঁরা দেখা করেন মুকুল রায়ের সঙ্গে। পরে এই বিষয়ে মুকুল রায় জানান, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বের প্রতি তাঁদের আস্থা রয়েছে, তাই তাঁরা এদিন দেখা করে যান। যদিও ওই দুই কাউন্সিলর অবশ্য এই সাক্ষাৎকে একেবারেই সৌজন্যমূলক বলে দাবি করেছেন। 

প্রসঙ্গত বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশের কয়েকদিন পরেই সপুত্র (TMC) তৃণমূলে ফেরেন মুকুল রায়। এরপর তাঁকে পাবলিক অ্যাকাউন্ট কমিটির চেয়ারম্যান করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও মুকুল রায়কে ওই পদে বসানোর তীব্র প্রতিবাদ জানান বিজেপি। 

এদিকে মুকুল রায়কে দিয়ে শুরু, তারপর থেকে লাগাতার ভাঙন জারি বিজেপিতে। উত্তর থেকে দক্ষিণ, রাজ্যের প্রায় সর্বত্রই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার হিড়িক পড়ে গিয়েছে। যাঁরা পদ্ম ছেড়ে ঘাসফুলের পতাকা হাতে নিচ্ছেন তাঁদের অনেকেই বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছিলেন। 

আর শুধু নেতা কর্মী সমর্থকেরাই নয়, বিজেপির বিধায়করাও (MLA) যোগ দিতে শুরু করেছেন তৃণমূলে। দিনকয়েক আগেই বিজেপি ছেড়ে তৃণমূলে আসেন উত্তর ২৪ পরগনার বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস ও বাঁকুড়ার বিষ্ণুপুরে বিধায়ক তন্ময় ঘোষ। এরপরেই তাঁদেরকে নোটিশ দেয় বিজেপি। উল্লেখ্য, তৃণমূলের বিভিন্ন নেতারা আগেই দাবি করেছেন, বিজেপির বেশকয়েকজন বিধায়ক তাঁদের সঙ্গে যোগাযোগ রাখছেন। এদিন মুকল রায়েই গলাতেও শোনা গেল তেমনই কথা। সেক্ষেত্রে এখন দেখার আগামিদিনে বাস্তবেই বিজেপির আরও বিধায়ক তৃণমূলে যোগ দেন কি না। 

Advertisement

 

Advertisement