scorecardresearch
 

Adhir On Mamata: 'ডিনারে যোগীর সঙ্গে গল্প করছে, আর বাংলায় কংগ্রেসকে খতম করছে,' ফের মমতাকে নিশানা অধীরের

সদ্যই কংগ্রেসের হাত থেকে ঝালদা পুরসভা দখল করেছে তৃণমূল। আর গত রবিবার রানিনগর-২ পঞ্চায়েত সিমিতর দুই কংগ্রেস সদস্য রবিবার তৃণমূলে যোগ দিয়েছেন। এর ফলে এই পঞ্চায়েত সমিতি দখলের পথে অনেকটাই এগিয়ে গিয়েছে তৃণমূল কংগ্রেস। আর এই নিয়েই কড়া প্রতিক্রিয়া দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।

Advertisement
রানিনগর নিয়ে মমতাকে তীব্র আক্রমণ অধীরের রানিনগর নিয়ে মমতাকে তীব্র আক্রমণ অধীরের


মুর্শিদাবাদের রানিনগর ২ নম্বর পঞ্চায়েত সমিতির নির্বাচনের ফলাফলের ওপর অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট । বিচারপতি অমৃতা সিনহা এই নির্দেশ দিয়েছেন । ডোমকলের এসডিওকে তিনি নির্দেশ দেন, নির্বাচন সংগঠিত হলেও ২০ সেপ্টেম্বর পর্যন্ত তা কার্যকর হবে না । আর নির্বাচন না হলে এখন নির্বাচন করা যাবে না । আদালতের পরবর্তী নির্দেশের ওপর নির্ভর করবে রানিনগর- ২ এর পঞ্চায়েত সমিতির নির্বাচন। এই মামলার পরবর্তী শুনানি হবে ১৪ সেপ্টেম্বর। প্রসঙ্গত পঞ্চায়েত সমিতিরস্থায়ী সমিতি গঠন ঘিরে মুর্শিদাবাদের রানিনগরে উত্তেজনা চরমে। 

সদ্যই কংগ্রেসের হাত থেকে ঝালদা পুরসভা দখল করেছে তৃণমূল। আর গত রবিবার রানিনগর-২ পঞ্চায়েত সিমিতর দুই কংগ্রেস সদস্য রবিবার তৃণমূলে যোগ দিয়েছেন।  এর ফলে এই পঞ্চায়েত সমিতি দখলের পথে  অনেকটাই এগিয়ে গিয়েছে তৃণমূল কংগ্রেস। আর এই নিয়েই কড়া প্রতিক্রিয়া দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।  কংগ্রেস কর্মী ও নেতাদের ভয় দেখিয়ে তৃণমূলের দিকে টানা হচ্ছে বলে দাবি করেছেন  অধীররঞ্জন চৌধুরী। যদিও এর আগে রানিনগর–২ পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ নির্বাচন নিয়ে অশান্তির আশঙ্কা করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লেখেন অধীররঞ্জন চৌধুরী।

সর্বভারতীয় স্তরে ‘ইন্ডিয়া’ জোটের কথা বলে বাংলায় এই কাণ্ড ঘটালে তৃণমূলের কী বিশ্বাসযোগ্যতা থাকে? প্রশ্ন তুলেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি। রাজ্যে ইন্ডিয়া জোট ও রানিনগর পঞ্চায়েত সমিতি গঠনের ক্ষেত্রে তৃণমূলের ভূমিকা নিয়ে  সাংবাদিকের প্রশ্নের উত্তরে অধীর চৌধুরী বলেন - 'এখানকার বাংলার দিদির ইন্ডিয়া এটা। এই বাংলায় দিদির তৈরি দিদির ঘরানার ইন্ডিয়া, তার চেহারা দেখতে পাচ্ছি আমরা।' ঝালদার পরে রানিনগরে তৃণমূলের দখল নিয়ে অধীর চৌধুরীর বক্তব্য,'দিদি করছে এটা।  দিদি নিজে স্বার্থে ইন্ডিয়া ইন্ডিয়া করছে। শুধুমাত্র নিজেকে বাঁচানোর জন্য ইন্ডিয়ার গল্প করছে। কিন্তু তো মানে না বাংলায়? উল্টোদিকে নৈশভোজে যোগীর সঙ্গে গল্প করছে,  আলোচনা করছে আর বাংলায় এসে কংগ্রেসকে খতম করছে । এটাই দিদির ইন্ডিয়ার ফর্মুলা।'

আরও পড়ুন

Advertisement

Advertisement