scorecardresearch
 

Loksabha Election Results 2024 North Bengal: উত্তরবঙ্গের ৮ আসনে জয়ী কারা? আপনার কেন্দ্রে কে করল বাজিমাত? দেখুন

Loksabha Election Results 2024 North Bengal: পশ্চিমবঙ্গে লোকসভার ৪২টি আসনে ভোট গণনা প্রায় শেষের দিকে। এক নজরে দেখে নিন কোন আসনে কোন প্রার্থী এগিয়ে, কেই বা পিছিয়ে রয়েছেন। আর যেসব জায়গাগুলিতে ভোট গণনা ইতিমধ্যেই শেষ হয়েছে, সেগুলিতে কোন দলের কটা আসন জেনে নিন। উত্তরবঙ্গের ৮ আসনে জয়ীরা।

Advertisement
উত্তরবঙ্গের ৮ আসনে জয়ী কারা? আপনার কেন্দ্রে কে করল বাজিমাত? দেখুন উত্তরবঙ্গের ৮ আসনে জয়ী কারা? আপনার কেন্দ্রে কে করল বাজিমাত? দেখুন
হাইলাইটস
  • পশ্চিমবঙ্গে লোকসভার ৪২টি আসনে ভোট গণনা প্রায় শেষের দিকে।
  • এক নজরে দেখে নিন কোন আসনে কোন প্রার্থী এগিয়ে, কেই বা পিছিয়ে রয়েছেন।

Losabha Election 2024 West Bengal North Bengal:  পশ্চিমবঙ্গে লোকসভার ৪২টি আসনে ভোট গণনা প্রায় শেষের দিকে। এক নজরে দেখে নিন কোন আসনে কোন প্রার্থী এগিয়ে, কেই বা পিছিয়ে রয়েছেন। আর যেসব জায়গাগুলিতে ভোট গণনা ইতিমধ্যেই শেষ হয়েছে, সেগুলিতে কোন দলের কটা আসন জেনে নিন। উত্তরবঙ্গে মোট ৮টি লোকসভা কেন্দ্র রয়েছে। তাতে বিজেপির দাপট অব্যাহত। 

১.  আলিপুরদুয়ারঃ  জয়ী বিজেপির মনোজ টিগ্গা। তিনি পেয়েছেন ৬ লাখ ৭৬ হাজার ২২০ ভোট। শেষ পর্যন্ত তিনি জয়ী হয়েছেন ৭৪ হাজার ১৬৭ ভোটে। হারিয়েছেন তৃণমূলের প্রকাশ চিকবরাইককে।

২.  দার্জিলিংঃ  জিতেছেন বিজেপির রাজু বিস্তা তিনি পেয়েছেন ৬ লাখ ৭৯ হাজার ৩৩১ ভোট। তিনি হারিয়েছেন তৃণমূলের গোপাল লামাকে। তিনি পেয়েছেন ৫ লাখ ৮০৬ ভোট।

৩. জলপাইগুড়িঃ এই আসন থেকে জয়ী হয়েছেন বিজেপির জয়ন্ত রায়। তিনি গতবারও এই আসন থেকে জিতে সাংসদ হয়েছিলেন। তিনি হারিয়েছেন তৃণমূলের নির্মলচন্দ্র রায়কে।

৪. কোচবিহারঃ এখান থেকে জিতেছেন তৃণমূলের জগদীশ বর্মা বসুনিয়া। তিনি পেয়েছেন ৭ লাখ ৭৭ হাজার ১৫৩ ভোট। তিনি জায়েন্ট কিলার হিসেবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিককে হারিয়েছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত তিনি ৪২ হাজার ২৬২ ভোটে এগিয়েছিলেন।

৫. রায়গঞ্জঃ বিজেপির কার্তিক পাল জয়ী হয়েছেন। তিনি হারিয়েছেন তৃণমূলের কৃষ্ণকুমার কল্যাণীকে। শেষ খবর পাওয়া পর্যন্ত তিনি ৪ লাখ ৬৮ হাজার ৬৮৫ ভোট পান। তিনি এগিয়েছিলেন ৪৭ হাজার ৬৭ ভোটে।

৬. বালুরঘাটঃ বালুরঘাটে জয়ী হয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সকাল থেকে অনেকগুলি রাউন্ডে ক্রমাগত পিছিয়ে থাকার পর তিনি শেষমেষ জয়ী হন মাত্র ৯ হাজার ৮৫০ ভোটে। এগিয়ে ছিলেন ৪ লক্ষ ১৯ হাজার ৪১১ ভোটে।

৭. মালদা উত্তরঃ লাগাতার দ্বিতীয়বার জয়ী হন বিজেপির খগেন মুর্মূ। তিনি পেয়েছেন ৪ লক্ষ ৮৪ হাজার ৩৭৮ ভোট। তিনি জিতেছেন ৮৮ ৯৫৯ ভোটের ব্যবধানে। হারিয়েছেন তৃণমূলের প্রসূন বন্দ্যোপাধ্যায়কে।

Advertisement

৮. মালদা দক্ষিণঃ এই আসনে রাজ্যের একমাত্র কংগ্রেস প্রার্থী হিসেবে জয়ী হয়েছেন ইশা খান চৌধুরী। তিনি ৫ লক্ষ ৫৭ হাজার ৮০১টি ভোটে এগিয়ে ছিলেন। ব্যবধান ১ লক্ষ ২৬ হাজার ৩০৬ ভোট।

 

Advertisement