scorecardresearch
 

Nusrat Jahan : 'পার্টির নির্দেশেই কাজ করেছি', সন্দেশখালি নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য নুসরতের!

সন্দেশখালির মহিলারা একের পর এক নির্যাতনের অভিযোগ তুলছেন। তাঁদের জমি, ভেড়ি দখল করা হয়েছে বলে অভিযোগ। এত অভিযোগের পরও এলাকার সাংসদ নুসরত জাহান কী করছেন?

Advertisement
nusrat Jahan nusrat Jahan
হাইলাইটস
  • সন্দেশখালির মহিলারা একের পর এক নির্যাতনের অভিযোগ তুলছেন
  • সাংসদ নুসরত এলাকায় যাননি বলে অভিযোগ
  • এই পরিস্থিতিতে কী বললেন নুসরত?

সন্দেশখালির মহিলারা একের পর এক নির্যাতনের অভিযোগ তুলছেন। তাঁদের জমি, ভেড়ি দখল করা হয়েছে বলে অভিযোগ। এত অভিযোগের পরও এলাকার সাংসদ নুসরত জাহান কী করছেন? প্রশ্ন তুলেছিলেন সন্দেশখালির বাসিন্দা। তাঁদের বক্তব্য, কথা রাখেননি সাংসদ। এলাকায় যাননি। ভোটের পর থেকে তাঁর দেখাও মেলেনি। কয়েকদিন আগেই এই নিয়ে সাফাই দিয়েছিলেন নুসরত। তবে সন্দেশখালি নিয়ে চাপ ক্রমশ বাড়ছে বলে দাবি বিরোধীদের। এই অবস্থায় মুখ খুললেন অভিনেত্রী-সাংসদ। 

নুসরত এই নিয়ে এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করেছেন। সেখানে তিনি লেখেন, তিনি যা করেছেন তা পার্টির নির্দেশেই। তাঁর কথায়, একজন মহিলা হিসেবে, জনপ্রতিনিধি হিসেবে তিনি যা কাজ করেছেন, তা সবই দলের নির্দেশে। আর নুসরতের এই বক্তব্য দেখে অনেকেই বলছেন, এখন দলের কোর্টে বল ঠেলতে চাইছেন সাংসদ। 

কিছুদিন আগেই বসন্ত উদযাপনের ছবি ফেসবুকে পোস্ট করে সমালোচিত হয়েছিলেন নুসরত। অনেকে বলেছিলেন, 'সন্দেশখালি জ্বলছে আর নুসরত এসব সেখানে না গিয়ে এসব কী করছেন?' এর মধ্যেই এক্স হ্যান্ডেলে নুসরত লেখেন, 'এই ধরনের অভিযোগ ওঠা কাম্য নয়। একজন নারী হিসেবে, একজন জনপ্রতিনিধি হিসেবে আমি সবসময় দলের নির্দেশ অনুযায়ী কাজ করেছি। জনগণের সেবা করেছি। সন্দেশখালির ঘটনাকে কেন্দ্র করে আমাদের মাননীয় মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই সাহায্য পাঠিয়েছেন। ওই এলাকার মানুষের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। আমরা আইনের ঊর্ধ্বে নই.. তাই আইন মেনে চলা প্রয়োজন ও উচিত। সাধারণ মানুষের প্রশাসনকে সমর্থন করা প্রয়োজন। আমি প্রকৃতঅর্থেই নির্বাচনী এলাকার মানুষের সেবা করেছি, আনন্দের সময়ে, দুঃসময়ে.. দলের নির্দেশনা অনুযায়ী কাজ করেছি। আমি বিশ্বাস করি আমাদের রাজ্যের মানুষের সরকার ও প্রশাসনের প্রতি বিশ্বাস থাকা দরকার। সব সময় নিন্দা করে, একে অপরকে টার্গেট করে কী প্রয়োজন? এর থেকে বিরত থাকতে হবে। শান্তি স্থাপিত করতে একত্রিত হতে হবে। জনগণের নিরাপত্তা ও কল্যাণ আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার.. বাকিটা কে কী বলল, তাতে কিছু যায় আসে না। যেমনটি আমি আগেই বলেছি.. আমি আবার পুনরাবৃত্তি করব সন্দেশখালি নিয়ে রাজনীতি বন্ধ করুন।' 

আরও পড়ুন

Advertisement


সন্দেশখালি নিয়ে আগেই মুখ খুলেছিলেন নুসরত। তিনি বিবৃতি দিয়ে বলেছিলেন, ‘নির্বাচিত জনপ্রতিনিধি হিসাবে আমি নিয়মিত যোগাযোগ রেখেছি। প্রশাসন যা ব্যবস্থা নেওয়ার নিচ্ছে। পরিস্থিতি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটা নিয়ে রাজনীতি করা উচিত নয়। আর আমার কাজ আগুনে ঘি দেওয়া নয়। আমাদের সকলের কাজ হওয়া উচিত যাতে আগুন নেভানো যায়।’ তবে এই বিবৃতি দিলেও নিজে এখনও পর্যন্ত সশরীরে হাজির হননি। আর তা নিয়েই সোশ্যাল মিডিয়ায় উঠছে সমালোচনার ঝড়।
 

Advertisement