scorecardresearch
 

PM Modi in Bengal: বাংলায় আজ মোদী, সন্দেশখালিকাণ্ডের আবহে কী বার্তা?

লোকসভা ভোটের আগে এবং সন্দেশখালিকাণ্ডের আবহে শুক্রবার বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার হুগলির আরামবাগে সভা করবেন মোদী। দুপুর ৩টেয় সভা করার কথা প্রধানমন্ত্রীর।

Advertisement
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
হাইলাইটস
  • শুক্রবার বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
  • শুক্রবার হুগলির আরামবাগে সভা করবেন মোদী।
  • আরামবাগের সভা থেকে মোদী কী বার্তা দেন, সেদিকে তাকিয়ে রাজনৈতিক মহলের একাংশ।

লোকসভা ভোটের আগে এবং সন্দেশখালিকাণ্ডের আবহে শুক্রবার বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার হুগলির আরামবাগে সভা করবেন মোদী। দুপুর ৩টেয় সভা করার কথা প্রধানমন্ত্রীর। বৃহস্পতিবার রাতে গ্রেফতার করা হয়েছে সন্দেশখালিকাণ্ডের মূল অভিযুক্ত শেখ শাহজাহানকে। সন্দেশখালির ঘটনায় সরগরম রাজনীতির ময়দান। এই প্রেক্ষাপটে মোদীর বঙ্গসফর নয়া মাত্রা যোগ করেছে। আরামবাগের সভা থেকে মোদী কী বার্তা দেন, সেদিকে তাকিয়ে রাজনৈতিক মহলের একাংশ। গত সপ্তাহে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানিয়েছিলেন,সন্দেশখালির মানুষ চাইলে তাঁরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার সুযোগ পাবেন।


সূত্রের খবর, শনিবারও রাজ্যে থাকবেন মোদী। শনিবার কৃষ্ণনগরে সভা করবেন প্রধানমন্ত্রী। এর পর ৬ মার্চ বারাসতে সভা রয়েছে প্রধানমন্ত্রীর। বৃহস্পতিবার রাতে আরামবাগে প্রধানমন্ত্রীর সভার প্রস্তুতি খতিয়ে দেখেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। প্রধানমন্ত্রীর সভা ঘিরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। 


বাংলায় ৩৫টি আসনে জেতার লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছেন অমিত শাহ। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী মেখলিগঞ্জের সভায় বলেছেন, 'লোকসভায় বাংলা থেকে ৩৫টিরও বেশি আসন পাবে বিজেপি।'রাজ্যের প্রধান বিরোধী দল হিসাবে প্রায় রোজদিনই তৃণমূলকে আক্রমণ শানাচ্ছেন শুভেন্দুরা। বিভিন্ন দুর্নীতির অভিযোগ নিয়ে রাজ্যের শাসকদলকে 'চাপে রাখার কৌশল' নিয়ে বিজেপি। শুভেন্দু বার বার বলেছেন, 'চব্বিশে আবার মোদী সরকার।' বার্তা দিয়েছেন 'ডবল ইঞ্জিন সরকার' গড়ারও। নভেম্বরের শেষ সপ্তাহে ধর্মতলায় সভা করেছিলেন অমিত শাহ। তার পরে এক মাসের মাথায় আবার বঙ্গ সফরে আসেন শাহ। তাঁর সঙ্গী ছিলেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা। সম্প্রতি পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে বিজেপির সাফল্যের পর লোকসভা নির্বাচনে বাংলায় সফল হতে মরিয়া পদ্ম শিবির। বিজেপি সূত্রে খবর, কোন কৌশলে লোকসভা ভোটে ঝাঁপাবে পদ্ম শিবির, তা বৈঠকে বাতলে দিয়েছেন শাহ। বিজেপির দলীয় নেতাদের সঙ্গে একাধিক বৈঠক করেন শাহ-নড্ডা। নির্বাচনে বাংলা থেকে আরও বেশি সংখ্যক আসন পেতে মরিয়া মোদী-শাহেরা। 

Advertisement

ইন্ডিয়া টুডে'র 'মুড অফ দ্য নেশান'-এর সমীক্ষা অনুযায়ী, ৪২টি আসনের মধ্যে তৃণমূল পেতে পারে ২২টি আসন। বিজেপির দখলে থাকতে পারে ১৯টি আসন। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ১৮টি আসনে জয়ী হয়েছিল বিজেপি। তৃণমূলের দখলে ছিল ২২টি আসন। এ বারও সেই ছবিটা খুব একটা বদলাবে না বলেই ইঙ্গিত মিলল এই সমীক্ষায়। সমস্ত লোকসভা আসনে সমীক্ষা চালিয়েছিল 'মুড অফ দ্য নেশান'। ২০২৩ সালের ১৫ ডিসেম্বর থেকে ২০২৪ সালের ২৮ জানুয়ারি পর্যন্ত সমীক্ষা চালানো হয়েছিল।

আরও পড়ুন

TAGS:
Advertisement