scorecardresearch
 

Dibyendu Adhikari: মোদীর বঙ্গ সফরেই দিব্যেন্দুর BJP-যোগ? 'হয়তো দেখার সুযোগ ঘটবে,' ইঙ্গিতপূর্ণ শুভেন্দুর ভাই

তাৎপর্যপূর্ণ মন্তব্য করতে শোনা গেল অধিকারী পরিবারের আরেক সদস্য দিব্যেন্দু অধিকারীকে। মোদীকে ধন্যবাদ জানানোর পাশাপাশি তাঁর সঙ্গে সাক্ষাতের কথাও জানালেন দিব্যেন্দু। আর তাতেই শুভেন্দু অধিকারীর ভাইয়ের বিজেপিতে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে জল্পনা আরও গাঢ় হচ্ছে।

Advertisement
মোদীর বঙ্গ সফরেই দিব্যেন্দুর রং বদল? মোদীর বঙ্গ সফরেই দিব্যেন্দুর রং বদল?

সামনেই দেশে লোকসভা ভোট। তার আগে সোমবার প্রধানমন্ত্রী মোদী উদ্বোধন করতে চলেছেন দু'হাজার রেলওয়ে প্রকল্পের। এর মধ্যে, পূর্ব ও দক্ষিণ-পূর্ব শাখার একাধিক স্টেশন রয়েছে। যার মধ্যে বাংলার বহু স্টেশনের আধুনিকীকরণ, মানোন্নয়ন প্রকল্পের পাশাপাশি নতুন ওভারব্রিজ-আন্ডারপাসের কাজেরও সূচনা হচ্ছে। এরমধ্যে রয়েছে শুভেন্দু অধিকারীর জেলা পূর্ব মেদিনীপুরও। আর এই অনুষ্ঠানের দিনই তাৎপর্যপূর্ণ মন্তব্য করতে শোনা গেল অধিকারী পরিবারের আরেক সদস্য দিব্যেন্দু অধিকারীকে। মোদীকে ধন্যবাদ জানানোর পাশাপাশি তাঁর সঙ্গে সাক্ষাতের কথাও জানালেন দিব্যেন্দু। আর তাতেই শুভেন্দু অধিকারীর ভাইয়ের বিজেপিতে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে জল্পনা আরও গাঢ় হচ্ছে।

দাদার দেখানো পথে হেঁটেই বিজেপিতে যোগ দিতে চলেছেন তমলুকের তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী? লোকসভা ভোটের আগেই হয়ে যাবে দলবদলের প্রক্রিয়া? এই নিয়ে জল্পনা চলছিলই। এদিন রেলের এক প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানের অংশ হয়ে দিব্যেন্দুকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূয়সী প্রশংসা করতে দেখা যায়। ভারতীয় রেলের বিশাল কর্মকাণ্তের জন্য রেলমন্ত্রী ও রেলওয়েকে ধন্যবাদও জানান দিব্যেন্দু। সেইসঙ্গে দিব্যেন্দু বলেন, আগামী মাসেই রাজ্যে আসছেন দেশের প্রধানমন্ত্রী। হয়তো তাঁর সঙ্গে দেখা হওয়ার সুযোগ ঘটবে।

সম্প্রতি সংসদে শেষ হওয়া বাজেট অধিবেশনে  সংসদ চত্বরে দিব্যেন্দুকে  বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে ঘোরাঘুরি করতে দেখা গিয়েছিল। হাসিমুখে আলিঙ্গনও করেন একে অপরকে।  সেইসময় প্রশ্ন করা হয়েছিল, শীঘ্রই কি বিজেপিতে আসছেন দিব্যেন্দু? সুকান্তর দবাব ছিল, “ক্রমশ প্রকাশ্য”।

আরও পড়ুন

প্রসঙ্গত, গত ২৯ জানুয়ারি অমিত শাহের সভা ছিল পূর্ব মেদিনীপুরের মেচেদাতে। আর সেদিনই বিজেপিতে যোগদান করার কথা ছিল তৃণমূল কংগ্রেসের তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারীর। সূত্রের খবর তেমনই ছিল। কিন্তু  শেষ পর্যন্ত বাতিল হয়ে যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বঙ্গ সফর। এবার লোকসভা ভোটের আগে একাধিকবার বঙ্গে আসবেন মোদী-শাহরা। মার্চের শুরুতেই কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রী মোদীর। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের কথা বলে দিব্যেন্দু কি এবার সরাসরি দলবদলের ইঙ্গিত দিয়ে রাখলেন। এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে বঙ্গ রাজনীতির অলিন্দে।
 

Advertisement

Advertisement