scorecardresearch
 

Sandeshkhali: সন্দেশখালিতে শিশু সুরক্ষা কমিশন, গ্রামে-গ্রামে ঘুরবেন ৬ সদস্যের প্রতিনিধি দল

সন্দেশখালিতে পশ্চিমবঙ্গ শিশু সুরক্ষা কমিশন। শনিবার সকালে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল সন্দেশখালি পৌঁছায়। সেখানকার বিভিন্ন গ্রাম ঘুরে দেখবেন তাঁরা। পরিস্থিতি ঠিক কেমন, তার পর্যবেক্ষণ করবে এই প্রতিনিধি টিম।

Advertisement
ছবি: সংগৃহীত ছবি: সংগৃহীত
হাইলাইটস
  • সন্দেশখালিতে পশ্চিমবঙ্গ শিশু সুরক্ষা কমিশন। শনিবার সকালে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল সন্দেশখালি পৌঁছায়।
  • সেখানকার বিভিন্ন গ্রাম ঘুরে দেখবেন তাঁরা। পরিস্থিতি ঠিক কেমন, তার পর্যবেক্ষণ করবে এই প্রতিনিধি টিম।
  • এই বিশেষ দলে রয়েছেন রাজ্য শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন তুলিকা দাস। গিয়েছেন পরামর্শদাতা সুদেষ্ণা রায়-ও। 

সন্দেশখালিতে পশ্চিমবঙ্গ শিশু সুরক্ষা কমিশন। শনিবার সকালে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল সন্দেশখালি পৌঁছায়। সেখানকার বিভিন্ন গ্রাম ঘুরে দেখবেন তাঁরা। পরিস্থিতি ঠিক কেমন, তার পর্যবেক্ষণ করবে এই প্রতিনিধি টিম। এই বিশেষ দলে রয়েছেন রাজ্য শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন তুলিকা দাস। গিয়েছেন পরামর্শদাতা সুদেষ্ণা রায়-ও। 

সন্দেশখালিতে মহিলাদের উপর 'অত্যাচারে'র অভিযোগে সরব হয়েছেন গ্রামবাসীদের একাংশ। স্থানীয় শাসক দলের নেতাদের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন তাঁরা। শাহজাহান, শিবুদের গ্রেফতারির দাবিতে পথে নামেন মহিলারা। সেই প্রতিবাদ, বিক্ষোভকে কেন্দ্র করে রীতিমতো রণক্ষেত্র পরিস্থিতি তৈরি হয়েছে সন্দেশখালিতে। জারি হয় ১৪৪ ধারা। 

এরই মধ্যে গ্রামবাসীদের একাংশ অভিযোগ তোলে, এক শিশুকে তার মায়ের কোল থেকে ছুঁড়ে ফেলে দেওয়া হয়। এরপরেই বিষয়টি খতিয়ে দেখার সিদ্ধান্ত নেয় পশ্চিমবঙ্গ শিশু সুরক্ষা কমিশন। সেই কারণেই শনিবার সন্দেশখালিতে গিয়েছেন তাঁরা।

একইসঙ্গে, গতকাল থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছে। সন্দেশখালির উত্তপ্ত পরিস্থিতিতে পরীক্ষার্থীদের পরীক্ষা দিতে কোনও সমস্যা হচ্ছে কিনা, সেটিও খতিয়ে দেখবেন তুলিকা দাস, সুদেষ্ণারা। 

আরও পড়ুন

এর আগে গত সোমবার পশ্চিমবঙ্গ মহিলা কমিশনও সন্দেশখালিতে গিয়েছিল। 

এদিকে সন্দেশখালির পরিস্থিতিকে কেন্দ্র করে শাসক দলের বিরুদ্ধে আক্রমণ করছে বিরোধী দলগুলি। বিজেপি ও কংগ্রেস সন্দেশখালি যাওয়ার চেষ্টা করলেও ১৪৪ ধারা থাকায় সেখানে তাঁদের প্রবেশ করতে দেওয়া হয়নি।

তবে তৃণমূলের পাল্টা দাবি, বিরোধী দলগুলি সেখানে লাগাতার উস্কানি দিয়ে চলেছে। আর সেই কারণে সন্দেশখালিতে এমন পরিস্থিতি তৈরি হয়েছে।

Advertisement