scorecardresearch
 

বাড়তি খরচ! বেলুড় মঠ টিকিট কাউন্টার সরানোর ইচ্ছাপ্রকাশ রেলের

বেলুড় মঠের ভিতর থেকে টিকিট সংরক্ষণ কেন্দ্র সরাতে চায় রেল। তবে বেলুড় মঠ কর্তৃপক্ষ তাতে রাজি নন। প্রয়োজনে ভাড়া মুকুব করার আশ্বাস দিয়েছে।

Advertisement
বেলুড় মঠ টিকিট কাউন্টার। বেলুড় মঠ টিকিট কাউন্টার।
হাইলাইটস
  • বাড়তি খরচ এড়াতে বেলুড় মঠের ভিতরের টিকিট কাউন্টার সরাতে চায় রেল
  • বেলুড় মঠ কর্তৃপক্ষ তাতে রাজি নন
  • প্রয়োজনে ভাড়া মুকুব করার আশ্বাস

বেলুড় মঠ স্টেশন থেকে ট্রেনে উঠতে গেলে এখনও টিকিট কাটতে হয় মঠের ভিতরের কাউন্টার থেকেই। আর এই কারণেই বাড়তি ভাড়া দিতে হয় রেলকে। এবার সেই সমস্যারই সমাধান করতে চায় তারা। বেলুড় মঠের ভিতর থেকে টিকিট সংরক্ষণ কেন্দ্র সরাতে চায় রেল। তবে বেলুড় মঠ কর্তৃপক্ষ তাতে রাজি নন। প্রয়োজনে ভাড়া মুকুব করার আশ্বাস দিয়েছে। 

জানা গিয়েছে, এই বিষয়ে মৌখিক আলোচনাও হয়েছে বেলুড় মঠ কর্তৃপক্ষের সঙ্গে। ওই টিকিট কাউন্টার মঠের ভিতরে থাকায় আলাদা করে ভাড়া গুনতে হয় রেলকে। তাই তারা টিকিট সংরক্ষণ কেন্দ্র সরিয়ে নিতে চায়। তবে বেলুড় মঠ কর্তৃপক্ষ সেই ভাড়া মুকুব করার আশ্বাস দিয়েছে রেলকে। 

১৯৮০ সালে বেলুড় মঠে বিশ্ব ধর্ম মহাসম্মেলন ভক্তদের সুবিধের কথা ভেবে তৈরি হয়েছিল এই টিকিট কাউন্টার। তখন থেকেই শুরু। আজও বেলুড় মঠ থেকে ট্রেনে উঠতে গেলে টিকিট কাটতে হয় মঠের ভিতরের কাউন্টার থেকে। সেই নিয়মের বাইরে গিয়ে কাউন্টার না সরানোর আর্জি জানিয়েছে বেলুড় মঠ। 

প্রসঙ্গত, শীতেও ও মহাসম্মেলনে দেশি-বিশের বহু ভক্তদের সমাগম হয়ে থাকে এখানে। তখন মঠের ভিতরে থাকা টিকিট কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করতে সুবিধে হয় তাদের। সেই পরিষেবা থেকে ভক্তদের বঞ্চিত করতে চায় না বেলুড় মঠ। তবে আর্থিক কারণে রেল কর্তৃপক্ষ মঠের ঠিক উল্টোদিকে বেলুড় স্টেশনের মধ্যে স্থানান্তরিত করতে চায়। 

Advertisement