scorecardresearch
 

Weather Update Rain: আজ থেকে টানা ৭ দিন বৃষ্টির পূর্বাভাস, আবহাওয়ার আপডেট

বর্ষার বৃষ্টির জেরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সর্বোচ্চ তাপমাত্রার পারদ অনেকটাই কমেছে। তবে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় অস্বস্তি ভাব খানিকটা রয়েছে। যদিও বৃষ্টির কারণে অনেকটাই স্বস্তি মিলেছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আজ থেকে টানা ৭ দিন কলকাতা-সহ রাজ্যের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement
বৃষ্টির পূর্বাভাস রাজ্যে। বৃষ্টির পূর্বাভাস রাজ্যে।
হাইলাইটস
  • টানা ৭ দিন বৃষ্টির সম্ভাবনা।
  • কোনও কোনও জেলায় ভারী বৃষ্টি হতে পারে। 
  • উত্তরবঙ্গের জেলাগুলিতেও ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

বর্ষার বৃষ্টির জেরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সর্বোচ্চ তাপমাত্রার পারদ অনেকটাই কমেছে। তবে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় অস্বস্তি ভাব খানিকটা রয়েছে। যদিও বৃষ্টির কারণে অনেকটাই স্বস্তি মিলেছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আজ থেকে টানা ৭ দিন কলকাতা-সহ রাজ্যের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোনও কোনও জেলায় ভারী বৃষ্টি হতে পারে। 

কোন কোন জেলায় বৃষ্টি?

আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় আজ থেকে আগামী ১০ জুলাই পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন

ভারী বৃষ্টির পূর্বাভাস

হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার  দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে ভারী বৃষ্টি হতে পারে। 

উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টি পূর্বাভাস

উত্তরবঙ্গের জেলাগুলিতেও ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আগামী ১০ জুলাই পর্যন্ত বৃষ্টি হতে পারে। আজ দার্জিলিং, কালিম্পং জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। দুই দিনাজপুর, মালদায় ভারী বৃষ্টি হতে পারে। 


কেমন থাকবে আবহাওয়া?

হাওয়া অফিস জানিয়েছে, আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার হেরফের হবে না।

কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছুঁতে পারে ২৯ ডিগ্রির কাছে। বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩.৪ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ এবং ন্যূনতম ৯২ শতাংশ।

কত দিন ধরে চলবে বৃষ্টি? 

হাওয়া অফিস জানিয়েছে, আগামী ১০ জুলাই পর্যন্ত রাজ্যের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

Advertisement


 

Advertisement