scorecardresearch
 

Weather Update Rain: ৫ জেলায় তুমুল বৃষ্টির পূর্বাভাস, জারি লাল সতর্কতা, আবহাওয়ার বড় আপডেট

বর্ষার বৃষ্টির যেন ছন্দপতন ঘটল কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। সেভাবে বৃষ্টির দেখা নেই। বুধবার সকাল থেকেই চড়া রোদ। এই আবহে খানিকটা স্বস্তির বার্তা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। রাজ্যের ৫ জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। 

Advertisement
ভারী বৃষ্টির পূর্বাভাস জারি। ভারী বৃষ্টির পূর্বাভাস জারি।
হাইলাইটস
  • বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি।
  • ৫ জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। 
  • জারি লাল সতর্কতা।

বর্ষার বৃষ্টির যেন ছন্দপতন ঘটল কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। সেভাবে বৃষ্টির দেখা নেই। বুধবার সকাল থেকেই চড়া রোদ। এই আবহে খানিকটা স্বস্তির বার্তা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। রাজ্যের ৫টি জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। 

 
 বৃষ্টির পূর্বাভাস

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে ১৬ জুলাই পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 
 

আরও পড়ুন

উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টি পূর্বাভাস

উত্তরবঙ্গের জেলাগুলিতেও ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আগামী ১৬ জুলাই পর্যন্ত বৃষ্টি হতে পারে। আজ  দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির লাল সতর্কতা জারি করা হয়েছে। কালিম্পং, কোচবিহারেও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। বাকি জেলায় বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। আজ থেকে ১৪ জুলাই পর্যন্ত দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা  রয়েছে। 


কেমন থাকবে আবহাওয়া?

হাওয়া অফিস জানিয়েছে, আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার হেরফের হবে না।

কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছুঁতে পারে ৩৩ ডিগ্রির কাছে। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.২ ডিগ্রি বেশি। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.৯ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৯ শতাংশ এবং ন্যূনতম ৬৩ শতাংশ।
 

Advertisement