scorecardresearch
 

Rain In West Bengal: টানা এক সপ্তাহ ধরে চলবে ঝড়বৃষ্টি, বড় আপডেট আবহাওয়া দফতরের

West Bengal Weather Update: আর কিছু সময়ের অপেক্ষা। তারপরেই অসহ্য গরম থেকে মুক্তি মিলতে পারে। শনিবার বিকেলের পর দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা। আজ সন্ধ্যার দিকে বৃষ্টি হতে পারে দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, বীরভূম, নদিয়া এবং মুর্শিদাবাদ জেলায়।

Advertisement
টানা এক সপ্তাহ ধরে চলবে ঝড়বৃষ্টি, বড় আপডেট আবহাওয়া দফতরের টানা এক সপ্তাহ ধরে চলবে ঝড়বৃষ্টি, বড় আপডেট আবহাওয়া দফতরের
হাইলাইটস
  • শনিবার বিকেলের পর দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা
  • আজ সন্ধ্যার দিকে বৃষ্টি হতে পারে দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, বীরভূম, নদিয়া এবং মুর্শিদাবাদ জেলায়

West Bengal Weather Update: আর কিছু সময়ের অপেক্ষা। তারপরেই অসহ্য গরম থেকে মুক্তি মিলতে পারে। শনিবার বিকেলের পর দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা। আজ সন্ধ্যার দিকে বৃষ্টি হতে পারে দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, বীরভূম, নদিয়া এবং মুর্শিদাবাদ জেলায়। আলিপুর আবহাওয়া দফতর থেকে জানান হয়েছে সোমবার থেকে বৃষ্টি বাড়বে, বৃষ্টি চলতে পারে আগামী শনিবার পর্যন্ত।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার ও রবিবার দক্ষিণবঙ্গে সব জেলাতেই হালকা বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে ঝোডো হাওয়া। সোমবার থেকে আগামী শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সব জেলায় বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইতে পারে।

হাওয়া অফিস জানিয়েছে, নিম্ন স্তরে অনুকূল বায়ুর ধরণ এবং বঙ্গোপসাগর থেকে প্রবল আর্দ্রতার অনুপ্রবেশের কারণেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে। উত্তরবঙ্গেও সব জেলায় আগামী শনিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। 

রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে গরম করার সম্ভাবনা নেই। অর্থাৎ কলকাতা ও সংলগ্ন অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রায় কোনও বড় পরিবর্তন হবে না এবং তারপরে তাপমাত্রা কমতে পারে ৩-৫ ডিগ্রি সেলসিয়াস। শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৯.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩.৮ ডিগ্রি বেশি।

TAGS:
Advertisement