scorecardresearch
 

Rajya Sabha Election 2024: বাংলা থেকে রাজ্যসভায় লড়বেন শমীক, নাম ঘোষণা করল বিজেপি

রাজ্যসভা নির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা করল বিজেপি। বাংলায় বিজেপির তরফে ভোটে লড়বেন প্রাক্তন বিধায়ক শমীক ভট্টাচার্য। রাজ্য বিজেপির মুখপাত্র শমীক। সুবক্তা হিসাবে তাঁর রাজ্য রাজনীতিতে পরিচয় আছে।

Advertisement
rajya sabha election 2024 rajya sabha election 2024
হাইলাইটস
  • রাজ্যসভা নির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা করল বিজেপি
  • বাংলায় বিজেপির তরফে ভোটে লড়বেন প্রাক্তন বিধায়ক শমীক ভট্টাচার্য

রাজ্যসভা নির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা করল বিজেপি। বাংলায় বিজেপির তরফে ভোটে লড়বেন প্রাক্তন বিধায়ক শমীক ভট্টাচার্য। রাজ্য বিজেপির মুখপাত্র শমীক। সুবক্তা হিসাবে তাঁর রাজ্য রাজনীতিতে পরিচয় আছে। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে একক ভাবে বাংলায় বিজেপির প্রথম বিধায়ক হন শমীকই। বসিরহাট আসন থেকে তিনি জিতেছিলেন। তবে এর পর গত লোকসভা নির্বাচনে দমদম এবং একুশের বিধানসভা নির্বাচনে রাজারহাট নিউটাউন প্রার্থী হলেও জিততে পারেননি তিনি।

রাজ্যসভার আসনের জন্য ভোট হবে ২৭ ফেব্রুয়ারি। রাজ্যসভা নির্বাচনের জন্য মনোনয়ন চলবে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত। ১৬ ফেব্রুয়ারি যাচাই-বাছাই করা হবে। ২০ ফেব্রুয়ারি মনোনয়ন প্রত্যাহারের সুযোগ থাকবে। ২৭ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে বিকেল ৪টে পর্যন্ত ভোট হবে। বিকেল ৫টা থেকে শুরু হবে ভোট গণনা।

আজই তৃণমূলের তরফেও রাজ্যসভা নির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা করা হয়েছে। প্রার্থী হচ্ছেন সুস্মিতা দেব, নাদিমুল হক, মমতাবালা ঠাকুর এবং সাগরিকা ঘোষ। এদিন তৃণমূলের এক্স হ্যান্ডলে প্রার্থীদের নাম জানানো হয়েছে। প্রত্যেকেই সোমবার মনোনয়ন জমা দিতে পারেন বলেই তৃণমূল সূত্রে খবর। নাদিমুল হক ছাড়া পুরনো তিনজন আর টিকিট পাননি। এই নিয়ে তিনবার তিনি তৃণমূলের হয়ে রাজ্যসভায় যাবেন নাদিমুল। মনোনয়ন পাননি দক্ষিণ ২৪ পরগনা জেলা (সদর) তৃণমূলের সভাপতি শুভাশিস চক্রবর্তী, আবীর রঞ্জন বিশ্বাস এবং শান্তনু সেন।

আরও পড়ুন

Advertisement