scorecardresearch
 

WB Police Constable Recruitment 2023: রাজ্য পুলিশে ১২ হাজার কনস্টেবল নিয়োগ শীঘ্রই, বড় সিদ্ধান্ত মমতা-মন্ত্রিসভায়

১২ হাজার পুলিশ কনস্টেবল নিয়োগ করবে রাজ্য। বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে উর্দু মাধ্যম বিদ্যালয়ে প্যারা টিচার ও পার্ট টাইম শিক্ষক নিয়োগ করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে এদিনের বৈঠকে। সূত্রের খবর, ১২ হাজার পুলিশ কনস্টেবলের ৮৪০০ পুরুষ কনস্টেবল এবং ৩৬০০ মহিলা কনস্টেবল নিয়োগ করা হবে৷ শীঘ্রই রাজ্য পুলিশের তরফে প্রকাশ করা হবে বিজ্ঞপ্তিও।

Advertisement
প্রতীকী ছবি। প্রতীকী ছবি।
হাইলাইটস
  • ১২ হাজার পুলিশ কনস্টেবল নিয়োগ করবে রাজ্য। বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
  • একই সঙ্গে উর্দু মাধ্যম বিদ্যালয়ে প্যারা টিচার ও পার্ট টাইম শিক্ষক নিয়োগ করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে এদিনের বৈঠকে।

১২ হাজার পুলিশ কনস্টেবল নিয়োগ করবে রাজ্য। বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে উর্দু মাধ্যম বিদ্যালয়ে প্যারা টিচার ও পার্ট টাইম শিক্ষক নিয়োগ করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে এদিনের বৈঠকে।
সূত্রের খবর, ১২ হাজার পুলিশ কনস্টেবলের ৮৪০০ পুরুষ কনস্টেবল এবং ৩৬০০ মহিলা কনস্টেবল নিয়োগ করা হবে৷ শীঘ্রই রাজ্য পুলিশের তরফে প্রকাশ করা হবে বিজ্ঞপ্তিও।

স্পেন থেকে ফেরার পরে ফের পায়ের চোটের ব্যথা বাড়ে মুখ্যমন্ত্রীর। চিকিৎসকদের নির্দেশে বাড়িতেই রয়েছেন বিশ্রামে। বৃহস্পতিবার কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে বসেছিল মন্ত্রিসভার বৈঠক। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়।

নবান্ন সূত্রের খবর, রাজ্য পুলিশের কনস্টেবল পদে নিয়োগের বিষয়ে গত মে মাসে মন্ত্রিসভার বৈঠকে এক প্রকার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কারণ, পুলিশ কনস্টেবল পদে দীর্ঘদিন নিয়োগ না হওয়ার ফলে রাজ্যের অধিকাংশ থানায় একাধিক শূন্য পদ রয়েছে। এর ফলে ট্রাফিক সামলানো এবং থানার বিভিন্ন কাজকর্ম করতে গিয়ে অসুবিধার মধ্যে পড়তে হচ্ছে। সমস্যা হচ্ছে টহলদারির ক্ষেত্রেও। সূত্রের খবর, পুজোর পরেই শুরু হবে নিয়োগ প্রক্রিয়া।

আরও পড়ুন

বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। তার আগে রাজ্য পুলিশে এক সঙ্গে ১২ হাজার কনস্টেবল নিয়োগের সিদ্ধান্তকে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

 

Advertisement