scorecardresearch
 

Remal Cyclone Helpline Number: রিমাল-দুর্যোগে সাহায্য চাই? ৮ জেলার হেল্পলাইন ও CESC আর WBSEDCL নম্বর নোট করুন

Remal Updates: দক্ষিণবঙ্গে দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে সোমবার।  সুন্দরবন এলাকা সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হতে পারে। রবিবার প্রবল বৃষ্টির আশঙ্কা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা দু-এক জায়গায়। কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া এবং পূর্ব মেদিনীপুরে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা। ১০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে পশ্চিম মেদিনীপুর ও পূর্ব বর্ধমানে।

Advertisement
ঘূর্ণিঝড় রিমালের আপডেট ঘূর্ণিঝড় রিমালের আপডেট
হাইলাইটস
  • দক্ষিণবঙ্গে দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে সোমবার।
  • সুন্দরবন এলাকা সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হতে পারে।

রবিবার মধ্যরাতে আছড়ে পড়বে রিমাল। পশ্চিমবঙ্গের একাধিক জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। দক্ষিণবঙ্গে দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে সোমবার।  সুন্দরবন এলাকা সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হতে পারে। রবিবার প্রবল বৃষ্টির আশঙ্কা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা দু-এক জায়গায়। কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া এবং পূর্ব মেদিনীপুরে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা। ১০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে পশ্চিম মেদিনীপুর ও পূর্ব বর্ধমানে।


আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সোমনাথ দত্ত জানিয়েছেন,দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, কলকাতা, হাওড়া ও হুগলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির লাল সর্তকতা থাকছে। সেই সঙ্গে পশ্চিম মেদিনীপুর, নদিয়া এবং পূর্ব বর্ধমানের বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টির কমলা সতর্কতা। বাকি জেলাগুলিতে দু-এক জায়গায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির হলুদ সর্তকতা। সোমবার অতি ভারী বৃষ্টির সতর্কতা নদিয়া এবং মুর্শিদাবাদের দু-এক জায়গায়। ভারী বৃষ্টির সম্ভাবনা বীরভূম, পূর্ব বর্ধমান, দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া ও হুগলিতেও। বাকি জেলাগুলিতেও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। রবিবার রাতে দুই ২৪ পরগনায় ১০০ থেকে ১১০ কিলোমিটার এবং হাওড়া, হুগলি, কলকাতা ও পূর্ব মেদিনীপুরে ঘণ্টায় ৭০ থেকে ৮০ কিলোমিটার বেগে ঝোড়ো হওয়া বইতে পারে। ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইতে পারে বাকি জেলাগুলিতে। 

জেলার হেল্পলাইন নম্বর 

আরও পড়ুন

কলকাতা- ৯৪৩২৬১০৪২৮, ৯৪৩২৬ ১০৪২৯
দক্ষিণ ২৪ পরগনা- ১৮০০৫৩২৫৩২৮
হাওড়া-৬২৯২২৩২৮৭০
উত্তর ২৪ পরগনা- ৯০৭৩৯৪০০৫৮, ৯০৭৩৯৩৬৩২৩, ৯০৭৩৯৪০০৩৯
হুগলি — ৮১০০১০৬০৪১
পূর্ব মেদিনীপুর- ৯০৭৩৯ ৩৯৮০৪
নদিয়া-  ০৩৪৭২-২৫২১০৬, ৭৫৪৮৯৭৫৩০৩
মালদা-০৩৫১২২৫২০৫৮, ০৩৫১২ ২৫৩ ০৫৬


বিদ্যুৎ বিভাগ

WBSEDCL— ৮৯০০৭৯৩৫০৩
CESC — ৮৯০০৭৯৩৫০৩ ও ৮৯০০৭৯৩৫০৪

উত্তরবঙ্গে আগামী ৪ দিন বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়ে হাওয়া অফিস। উল্লেখ্য, ২৩ থেকে ৭ মে পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। 

Advertisement

Advertisement