scorecardresearch
 

BSF-র এক্তিয়ার বিরোধী প্রস্তাব পাশ বিধানসভায়

পরিকল্পনা মতো বিধানসভায় BSF-র এক্তিয়ার বিরোধী প্রস্তাব পাশ করল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। মঙ্গলবার এই প্রস্তাব পাশ হয়। ভোটাভুটির মাধ্যমে এই প্রস্তাব পাশ হয়। প্রস্তাবের পক্ষে ১১২টি ভোট পড়ে। বিপক্ষে যায়, ৬৩টি ভোট।

Advertisement
BSF এর এক্তিয়ার বিরোধী প্রস্তাব পাশ BSF এর এক্তিয়ার বিরোধী প্রস্তাব পাশ
হাইলাইটস
  • বিধানসভায় BSF-র এক্তিয়ার বিরোধী প্রস্তাব পাশ করল রাজ্য সরকার
  • প্রস্তাবের পক্ষে ১১২টি ভোট পড়ে
  • বিপক্ষে যায়, ৬৩টি ভোট

পরিকল্পনা মতো BSF-র এক্তিয়ার বিরোধী প্রস্তাব পাশ হল বিধানসভায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ভোটাভুটির মাধ্যমে মঙ্গলবার এই প্রস্তাব পাশ করে। প্রস্তাবের পক্ষে ১১২টি ভোট পড়ে। বিপক্ষে যায়, ৬৩টি ভোট। এখন নিয়ম অনুযায়ী এই পাশ হওয়া প্রস্তাব দিল্লিতে পাঠানো হবে। তারপরই পরবর্তী সিদ্ধান্ত। 

আরও পড়ুন : মমতা 'জঙ্গিদের রাজনৈতিক মা', সৌমিত্রর মন্তব্যে বিতর্ক

প্রসঙ্গত, মোটামুটিভাবে নিশ্চিত ছিল যে, BSF-র এক্তিয়ার বিরোধী প্রস্তাব পাশ হয়ে যাবে বিধানসভায়। কারণ, রাজ্যের শাসকদলের বিধায়ক সংখ্যা বেশি। সেই মতো এদিন ভোট হয়। ও সরকারি দলের ১১২ জন বিধায়ক BSF-র এক্তিয়ার বিরোধী প্রস্তাবের পক্ষে ভোট দেন। অন্যদিকে BJP-র ৬৩ জন এই প্রস্তাবের বিপক্ষে ভোট দেন। অর্থাৎ কেন্দ্রীয় সরকারের আনা যে প্রস্তাব তাকে সমর্থন জানান তাঁরা।  

এদিন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় BSF-র এক্তিয়ার বাড়ানো ইস্যুটির বিরুদ্ধে ৃ প্রস্তাব উত্থাপন করেন। বিধানসভার ১৮৫ নম্বর রুল অনুযায়ী BSF-র এক্তিয়ার বৃদ্ধির প্রতিবাদে প্রস্তাব আনা হয়। তা নিয়ে ভোটাভুটির অনুমতি দেন অধ্যক্ষ।

আরও পড়ুন : কুকুরের থেকে ছড়াচ্ছে Corona? Viral ভিডিওতে শোরগোল

গত ১১ অক্টোবর একটি নোটিশ জারি করে BSF-এর ক্ষমতা বাড়ানোর ঘোষণা করে কেন্দ্র সরকার। এরফলে পঞ্জাব, পশ্চিমবঙ্গ ও অসমে আন্তর্জাতিক সীমান্তে ৫০ কিমি পর্যন্ত অঞ্চলে তল্লাশি, বাজেয়াপ্ত আর গ্রেফতার করতে পারবে তারা। কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরোধিতা করে পঞ্জাব ও পশ্চিমবঙ্গ। কেন্দ্রের এই সিদ্ধান্তের প্রতিবাদে পঞ্জাব বিধানসভায় প্রস্তাব পেশ হয়েছে। এবার সেই পথে হেঁটে প্রস্তাব পাশ করল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। 

 

Advertisement