scorecardresearch
 

RG Kar Protest Raat Dokhol: ১৪ অগাস্টের ধাঁচে ফের 'রাত দখল', উত্তরে 'ভোর দখল', ডাক দিলেন সেই রিমঝিমরা

আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় প্রতিবাদের সুর ক্রমশ তীব্র হচ্ছে। আরও এক রাত দখলের ডাক দেওয়া হল। একইসঙ্গে ভোর দখলেরও ডাক দেওয়া হল এবার। 

Advertisement
ফের রাত দখলের ডাক দেওয়া হল। ফের রাত দখলের ডাক দেওয়া হল।
হাইলাইটস
  • ধর্ষণ-খুনের ঘটনায় প্রতিবাদের সুর ক্রমশ তীব্র হচ্ছে।
  • আরও এক রাত দখলের ডাক দেওয়া হল।
  • ভোর দখলেরও ডাক দেওয়া হল এবার। 

আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় প্রতিবাদের সুর ক্রমশ তীব্র হচ্ছে। আরও এক রাত দখলের ডাক দেওয়া হল। একইসঙ্গে ভোর দখলেরও ডাক দেওয়া হল এবার। 

গত ১৪ অগাস্ট প্রাক-স্বাধীনতার রাতে প্রথম বার 'রাত দখলের' ডাক দিয়েছিলেন রিমঝিম সিনহা। তাঁর ডাকে এই প্রতিবাদ কর্মসূচিতে গণজাগরণের ছবি ধরা পড়েছিল। গত ৪ সেপ্টেম্বরও রাত দখলের ডাক দেওয়া হয়েছিল। আগামী রবিবার ফের রাত দখলের ডাক দেওয়া হল। সোমবার আরজি কর মামলায় সুপ্রিম কোর্টে শুনানি রয়েছে। তার আগের দিনই রাত দখলের ডাক দেওয়া হল। রাত দখলের ডাক দিলেন রিমঝিম সিনহা। এদিন সাংবাদিক বৈঠকে তিনি জানান, বাংলার সব গানের ব্যান্ড, শিল্পীদের আহ্বান জানানো হচ্ছে। প্রত্যেকে নিজের নিজের এলাকায় এই কর্মসূচি যাতে করেন, তার জন্য আহ্বান জানানো হয়েছে। 

অন্য দিকে, সোমবার সুপ্রিম কোর্টে শুনানি রয়েছে। সেদিন ভোর ৪টে ১০ মিনিট থেকে সকাল ৬টা পর্যন্ত শিলিগুড়িতে ভোর দখলের ডাক দেওয়া হয়েছে। 

আরও পড়ুন

আরজি করের ঘটনার প্রতিবাদে প্রায় রোজদিনই প্রতিবাদ চলছে। শুধু রাজ্য নয়, দেশ এবং বিদেশেও প্রতিবাদের ছবি দেখা যাচ্ছে। গত বুধবার রাত ৯টায় ১ ঘণ্টা আলো নিভিয়ে প্রতিবাদে শামিল হন রাজ্যবাসী। সেদিনও রাত দখলের ডাক দেওয়া হয়েছিল। গত মঙ্গলবার উল্টোডাঙা থেকে পাটুলি পর্যন্ত মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়েছিল। বিচারের দাবিতে পথে নেমেছেন খ্যাতনামীরাও।

বৃহস্পতিবার আরজি কর মামলার শুনানি হওয়ার কথা ছিল সুপ্রিম কোর্টে। কিন্তু শেষ মুহূর্তে কোনও অজ্ঞাতকারণে তা বাতিল হয়ে যায়। সোমবার এই শুনানি হবে। তার আগে ফের রাত দখলের কর্মসূচি নেওয়া হল। 

Advertisement