scorecardresearch
 

Sahitya Aajtak 2024: বিজেপিতে থাকাকালীন আবু ধাবি, দুবাইতে সব শো বন্ধ হয়ে গিয়েছিল: বাবুল

বিজেপিতে থাকতে গান গাওয়া বন্ধ হয়ে গিয়েছিল বলে দাবি করেন গায়ক তথা রাজনীতিবিদ বাবুল সুপ্রিয়। বন্ধ হয়ে গিয়েছিল আবু ধাবি, করাচি, দুবাইয়ের মতো জায়গায় কনসার্ট করতে যাওয়া। বিজেপিতে থাকাকালীন অনেক ত্যাগ করেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন পাননি, পাননি ক্যাবিনেট মন্ত্রীত্বও, অভিযোগ বাবুলের। রবিবার কলকাতায় সাহিত্য আজতকের মঞ্চে উপস্থিত ছিলেন বাবুল সুপ্রিয়।

Advertisement
babul supriyo on sahitya aajtak 2024 babul supriyo on sahitya aajtak 2024

Sahitya Aajtak 2024: বিজেপিতে থাকতে গান গাওয়া বন্ধ হয়ে গিয়েছিল বলে দাবি করেন গায়ক তথা রাজনীতিবিদ বাবুল সুপ্রিয়। বন্ধ হয়ে গিয়েছিল আবু ধাবি, করাচি, দুবাইয়ের মতো জায়গায় কনসার্ট করতে যাওয়া। বিজেপিতে থাকাকালীন অনেক ত্যাগ করেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন পাননি, পাননি ক্যাবিনেট মন্ত্রীত্বও, অভিযোগ বাবুলের। রবিবার কলকাতায় সাহিত্য আজতকের মঞ্চে উপস্থিত ছিলেন বাবুল সুপ্রিয়। সেখানেই বিজেপির বিরুদ্ধে একাধিক বিষয়ে ক্ষোভ প্রকাশের পাশাপাশি দুঃখপ্রকাশও করেন।

বিজেপি ছেড়ে তৃণমূলে আসার কারণ জানান বাবুল। পাশাপাশি এ-ও বলেন, "আমি এখানে খুশি। আমি আমার কাজ করছি। আমি সবকিছুর জবাব দিই। যেখানে দেওয়ার নয়, দিই না। বিজেপিতে থাকার সময় ৭০ শতাংশ মানুষ আমার সঙ্গে ছিল। আমার আবু ধাবি, দুবাইতে সব শো বন্ধ হয়ে গিয়েছিল। কারণ, আমাকে যদি দাঙ্গাবাজ বলা হয়, তখন দলের লাইন ধরে চলেছি। এখন দেখুন না আমি কুয়েত, ইন্দোনেশিয়া যাচ্ছি। এখন ১০০ শতাংশ মানুষ আমার সঙ্গে আছে। আমি গাইছি, কাজও করছি।"

আবার এ-ও বলেন, "বিজেপিতে থাকতে আমি একটা পলিটিকাল গান গেয়েছিলাম, তৃণমূলে চলে আসার পর তা নিয়ে  অনেক সমালোচনা হয়। যে টেবিলে সম্মানের সঙ্গে খাবার দেওয়া হবে না, ওই টেবিল ছেড়ে চলে যান। ডাস্টবিন থেকে কুরিয়ে খান তবে সম্মান যেতে দেবেন না। তাই আমি চলে গিয়েছিলাম।"

আরও পড়ুন

বিজেপিতে থেকে সম্মান হারাচ্ছিলেন বাবুল। একজন বাঙালিকে সম্মান করা হচ্ছিল না বলেও দাবি করেছেন। তবে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে রাজনীতি ছাড়তে দেননি। বলেন, "বিজেপি ছেড়ে তৃণমূলে আসিনি। তৃণমূল আমাকে কাজ করার জায়গা দিয়েছে।"

মমতা প্রসঙ্গে বলেন, "প্রধানমন্ত্রী খুব নিষ্ঠুর। আমার ওপর কোনও কালো দাগ নেই। কোনও চুরি নেই। কেন আমাকে প্রতিমন্ত্রী রাখা হল। একটিও বাঙালি পাওয়া গেল না যে ক্যাবিনেট মন্ত্রী হবে না। আমাকে বিনা কথায় ছুরি চালানো যাবে না। আমি বিজেপি ছেড়ে তৃণমূলে যাইনি। আমি আসানসোলের এমপি পদ ছেড়েছিলাম। আমার কোনও কাউন্সিলর ছিল না। আমি বিজেপি ছেড়ে তৃণমূলে থাকিনি। মা মারা গেছিলেন। মনের অবস্থা খারাপ ছিল। বাঙালির সঙ্গে অন্যায় হয়েছিল। দিদি বলেছেন, তুমি ভালো কাজ করেছ, ছেড় না। ৮ বছর করেছ। দিদির সঙ্গে যতই রাজনৈতিক লড়াই ছিল, ঝালমুড়িও তো খেয়েছিলাম। ওনার সঙ্গে কথা বলে মেট্রোর সমস্যা মিটেছে।"

Advertisement

বলেন, হাওড়া ময়দান ও সেক্টর ফাইভের মেট্রো তৈরি হয়েছে। একটায় বাড়ি, আরেকটায় আমার অফিস। দিদি বলেছিলেন, বাংলায় আসুন, মন খুলে গান করুন। দিদির মনে হয় না, আমি গান গাইলে মন্ত্রী পদ চলে যাবে। এখন মন খুলে গান গাই। নতুন অ্যালবামও বের করেছি।

Advertisement