scorecardresearch
 

Same Sex Wedding: স্ত্রী-কে ছেড়ে যুবককে বিয়ে করলেন বীরভূমের বাসুদেব, এলাকায় ধুমধাম

সমলিঙ্গে বিয়ে নতুন কিছু নয়। কিন্তু বীরভূমে এমনই একটি বিয়ে নিয়ে হইচই শুরু হল। ওই যুবকের স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদ হয়ে গিয়েছিল অনেকদিন আগেই। এবার এক যুবককে বিয়ে করলেন  বীরভূমের বাসিন্দা বাসুদেব চক্রবর্তী ওরফে বাসু।

Advertisement
বাসুদেব ও অমিত। ফাইল ছবি বাসুদেব ও অমিত। ফাইল ছবি
হাইলাইটস
  • সমলিঙ্গে বিয়ে নতুন কিছু নয়। কিন্তু বীরভূমে এমনই একটি বিয়ে নিয়ে হইচই শুরু হল।
  • ওই যুবকের স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদ হয়ে গিয়েছিল অনেকদিন আগেই।

সমলিঙ্গে বিয়ে নতুন কিছু নয়। কিন্তু বীরভূমে এমনই একটি বিয়ে নিয়ে হইচই শুরু হল। ওই যুবকের স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদ হয়ে গিয়েছিল অনেকদিন আগেই। এবার এক যুবককে বিয়ে করলেন  বীরভূমের বাসিন্দা বাসুদেব চক্রবর্তী ওরফে বাসু। বীরভূমের ওই যুবক বিয়ে করলেন হাওড়ার আর এক যুবককে। নববিবাহিত দুই যুবককে বরণ করার জন্য অপেক্ষায় সেখানকার করিধ্যার সেনপাড়ার বাসিন্দারা। জানা গেছে, চাঁদা তুলে প্রীতিভোজেরও আয়োজন করছেন এলাকার লোকজন।

এলাকা সূত্রে খবর, ছোট থেকেই মেয়েদের মতো সাজতে পছন্দ করতেন বাসুদেব। কিন্তু বড় হওয়ার পর কিছুটা সামাজিক চাপেই ছেলেদের মতো পোশাক পরতে বাধ্য হতেন তিনি। পরিবারের তরফে বিয়েও দেওয়া হয় বাসুর। কিন্তু স্ত্রীর সঙ্গে এক বছর ঘর করতে না করতেই অশান্তি শুরু হয়। এক বছর পর বিচ্ছেদ হয়ে যায় তাঁদের। সেই বাসু এ বার তাঁর জীবনসঙ্গী হিসাবে বেছে নিয়েছেন হাওড়ার বাসিন্দা অমিত মালিককে। যা নিয়ে এলাকায় জোর জল্পনা শুরু হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, বুধবার রাতে আত্মীয় এবং প্রতিবেশীদের ভিডিয়ো কল করে নিজের বিয়ের কথা জানান ৩৭ বছরের বাসু। সেই খবর ছড়িয়ে পড়তে প্রতিবেশীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। বাসু পুরুষ হয়ে আর এক পুরুষকে বিয়ে করায় তাঁর প্রতিবেশীদের অনেকে খুশি নন। তবে পরিচিত ও এলাকার লোকজন এই বিয়েতে খুশি। তাঁরাই ভোজের আয়োজন করেছেন। জানা গেছে, ২০১২ সালে রামপুরহাটের একটি মেয়ের সঙ্গে বিয়ে হয়েছিল বাসুর। কিন্তু বিয়ে হওয়ার এক বছরের মধ্যে তাঁরা বিবাহবিচ্ছিন্ন হয়ে যান। প্রাক্তন স্ত্রী অন্য এক যুবককে বিয়ে করেছেন ইতিমধ্যেই। 

আরও পড়ুন

 

Advertisement