scorecardresearch
 

সন্দেশখালি কাণ্ড: কলকাতায় ED-র ডিরেক্টর, আজ আধিকারিকদের নিয়ে উচ্চপর্যায়ের মিটিং

সন্দেশখালি কাণ্ডের পর শহরে এলেন ইডি ডিরেক্টর রাহুল নবীন। সূত্রের খবর, মঙ্গলবার সকালে সল্টলেকের  ইডি অফিসে আধিকারিকদের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠক করবেন তিনি। সোমবার রাতে তিনি কলকাতা এসে পৌঁছন। শুক্রবার রেশন দুর্নীতির তদন্তে শাহজাহান শেখের বাড়িতে তল্লাশি করতে গিয়ে আক্রান্ত হন ইডি আধিকারিকরা।

Advertisement
Rahul Navin Rahul Navin
হাইলাইটস
  • সন্দেশখালি কাণ্ডের পর শহরে এলেন ইডি ডিরেক্টর রাহুল নবীন
  • মঙ্গলবার সকালে সল্টলেকের  ইডি অফিসে আধিকারিকদের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠক করবেন তিনি

Sandeshkhali Incident: সন্দেশখালি কাণ্ডের পর শহরে এলেন ইডি ডিরেক্টর রাহুল নবীন। সূত্রের খবর, মঙ্গলবার সকালে সল্টলেকের  ইডি অফিসে আধিকারিকদের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠক করবেন তিনি। সোমবার রাতে তিনি কলকাতা এসে পৌঁছন। শুক্রবার রেশন দুর্নীতির তদন্তে শাহজাহান শেখের বাড়িতে তল্লাশি করতে গিয়ে আক্রান্ত হন ইডি আধিকারিকরা। এখনও অধরা তৃণমূল নেতা শাহজাহান শেখ।

সন্দেশখালির দাপুটে তৃণমূল নেতা শাহজাহানের বাড়িতে তল্লাশিতে গেলে সেখানে ইডি আধিকারিকদের গাড়ির ওপর ইট ছোড়ে উত্তেজিত জনতা। ইডি অফিসারেরা গ্রামে পৌঁছনোর আগেই গ্রাম ঘিরে ফেলেন গ্রামবাসীরা। তাঁকে ডাকাডাকির পর সাড়াশব্দ পাওয়া যায়নি। এরপর দরজা ভাঙার চেষ্টা করা হয়। ঠিক সেই সময়েই তাঁদের ঘিরে মারধর শুরু হয়। কেন্দ্রীয় বাহিনীকেও সরিয়ে দেওয়া হয়। জখম হন ইডি আধিকারিকরা। তাঁদের গ্রাম ছাড়তে বাধ্য করেন শাহজাহানের অনুগামীরা। গাড়িতে ইট মেরে ভাঙচুর চলে। তিনজন ইডি আধিকারিক জখম হন। 

এসব ঘটনায় তোলপাড় হয় রাজ্য রাজনীতি। কলকাতার ইডি দফতর থেকে সমস্ত ঘটনা জানানো হয় দিল্লির সদর দফতরে। এরপরই সোমবার রাতে কলকাতায় আসার সিদ্ধান্ত নেন ইডি ডিরেক্টর রাহুল নবীন। 

আরও পড়ুন

ইডি সূত্রে খবর, মঙ্গলবার ডিরেক্টর তিনি একাধিক বিষয়ে কলকাতার আধিকারিকদের সঙ্গে মিটিংয়ে বসতে চলেছেন। তিনজন ইডি আধিকারিককে চিকিৎসার জন্য ভর্তি করা হয় সল্টলেকের একটি বেসরকারি হাসপাতাল।  

Advertisement