scorecardresearch
 

'Khalistani' Remark Issue: 'একজন পাগড়ি পরলেই খালিস্তানি বলা হবে? আইনি পদক্ষেপ করব,' হুঁশিয়ারি ADG সুপ্রতিম সরকারের

বিজেপির 'খালিস্তানি' মন্তব্য নিয়ে হুঁশিয়ারি এডিজি সুপ্রতিম সরকারের। এর বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি। এদিন, মুখ্যমন্ত্রীও এই ঘটনার নিন্দা করে এক্স হ্যান্ডেলে একটি ভিডিও ট্যুইট করেন। বিরোধী দলনেতা প্রবেশ করার পর ধামাখালিতে এক পুলিশ অফিসারের সঙ্গে বাক-বিতণ্ডায় জড়িয়েছিলেন বিজেপির নেতা-কর্মীরা। তখনই কেউ এক পাগড়ি পরা পুলিশ অফিসারকে 'খালিস্তানি' বলেছেন বলে দাবি করেন।

Advertisement
sandeshkhali sandeshkhali

'Khalistani' Remark Issue: বিজেপির 'খালিস্তানি' মন্তব্য নিয়ে হুঁশিয়ারি এডিজি সুপ্রতিম সরকারের। এর বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি। এদিন, মুখ্যমন্ত্রীও এই ঘটনার নিন্দা করে এক্স হ্যান্ডেলে একটি ভিডিও ট্যুইট করেন। বিরোধী দলনেতা প্রবেশ করার পর ধামাখালিতে এক পুলিশ অফিসারের সঙ্গে বাক-বিতণ্ডায় জড়িয়েছিলেন বিজেপির নেতা-কর্মীরা। তখনই কেউ এক পাগড়ি পরা পুলিশ অফিসারকে 'খালিস্তানি' বলেছেন বলে দাবি করেন।

পাগড়ি পরা এই পুলিশ অফিসারের নাম জসপ্রীত সিং বলে জানা গেছে। মঙ্গলবার এডিজি সুপ্রতিম সরকার বলেন, "অসম্মানজনক মন্তব্যের প্রতিবাদ করছি। ধর্মীয় বিষয় নিয়ে এমন মন্তব্য করা যায় না। এটি আইনত অপরাধ। যে কোনও পেশায় হোক, কেউ শিখ, কেউ হিন্দু, কেউ অন্য ধর্মাবলম্বী হতে পারেন। এটি করা যায় না। একজন পাগড়ি পড়লে খলিস্তানি বলা হবে? আমরা আইনি পদক্ষেপ নেব। ইচ্ছাকৃতভাবে ধর্মীয় ভাবাবেগে আঘাত। বিরোধী দলনেতা এক কর্তব্যরত পুলিশকে খালিস্তানি বলে মন্তব্য করেন।" তাঁর অভিযোগ, বিজেপির চোখে কেউ পাগড়ি পরলেই সে খালিস্তানি, তা প্রমাণ হয়ে গেল?

আজ মমতাও ভিডিও পোস্ট করে লেখেন, 'আজ, বিজেপির বিভাজনের রাজনীতি নির্লজ্জভাবে সাংবিধানিক সীমানা অতিক্রম করেছে। তাদের কাছে পাগড়ি পরা প্রত্যেক ব্যক্তিই খালিস্তানি। শিখ ভাই ও বোনদের খ্যাতি ক্ষুণ্ন করার যে প্রচেষ্টা, তার তীব্র নিন্দা জানাই। দেশের প্রতি তাদের ত্যাগের কথা সবার জানা। আমরা বাংলার সামাজিক সম্প্রীতি রক্ষায় দৃঢ়ভাবে রয়েছি। যারা তা ব্যাহত করার প্রচেষ্টা করবে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেব।' 

আরও পড়ুন

উল্লেখ্য, এদিন শুভেন্দু-অগ্নিমিত্রার সঙ্গে পুলিশের বাক্-বিতণ্ডার পর হঠাৎ তিনি বলতে থাকেন, 'আমাকে খালিস্তানি বলা হয়েছে। আমি এর বিরুদ্ধে পদক্ষেপ নেব। আমি পাগড়ি পরে আছি বলে আমাকে একথা কেন বলা হল। আমি যদি পাগড়ি না পরতাম তাহলে কি আমাকে খালিস্তানি বলা হত?' 

Advertisement

যদিও সেই সময় বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল বলেন, কেউ খালিস্তানি বলেনি। সেই পুলিশ অফিসার বলতে থাকেন, আপনারা পুলিশের দায়িত্ব নিয়ে কথা বলতে পারেন। তবে আপনারা আমার ধর্ম নিয়ে কথা বলতে পারেন না। এটা আপনাদের সংস্কৃতি। এটা কোনওভাবেই প্রত্যাশিত নয়।

Advertisement