scorecardresearch
 

Sealdah Trains Cancelled: শিয়ালদা শাখায় সোমবারও কি ১০০ লোকাল ট্রেন বাতিল? যা জানাল রেল

Sealdah Trains Cancelled: শিয়ালদা লাইনে চরম ভোগান্তির শিকার নিত্যযাত্রীরা। শনিবারও দমদম স্টেশন ঢোকার আগে প্রায় এক ঘণ্টা দাঁড়িয়ে রইল বনগাঁ লোকাল। সোমবারেও কি এই পরিস্থিতি থাকবে? নাকি সব স্বাভাবিক হবে?

Advertisement
শিয়ালদা লাইনে কবে থেকে ট্রেন পরিষেবা স্বাভাবিক হবে? শিয়ালদা লাইনে কবে থেকে ট্রেন পরিষেবা স্বাভাবিক হবে?
হাইলাইটস
  • রবিবার দুপুর ২টো পর্যন্ত ১-৫ নম্বর প্ল্যাটফর্মের কাজ চলার কথা।
  • CPRO কৌশিক মিত্র জানালেন, রবিবার সন্ধ্যা থেকেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।
  • রীতিমতো যুদ্ধ করে ট্রেনে উঠতে হচ্ছে নিত্যযাত্রীদের।

Sealdah Trains Cancelled: শিয়ালদা লাইনে চরম ভোগান্তির শিকার নিত্যযাত্রীরা। শনিবারও দমদম স্টেশন ঢোকার আগে প্রায় এক ঘণ্টা দাঁড়িয়ে রইল বনগাঁ লোকাল। সোমবারেও কি এই পরিস্থিতি থাকবে? নাকি সব স্বাভাবিক হবে?

শিয়ালদায় প্ল্যাটফর্ম সম্প্রসারণের কাজ চলছে। এর ফলে শিয়ালদা লাইনে শুক্রবার থেকে ঠিকঠাক ট্রেন চলছে না। যেগুলি চলছে তাতে বিশাল ভিড়। টিটাগড়ে ভিড় ট্রেন থেকে পড়ে যুবকের মৃত্যুর মতো মর্মান্তিক ঘটনাও ঘটেছে। সেই একই করুণ ছবি শনিবারেও। প্রবল ভিড়ে, গরমে আর ধৈর্য্য রাখতে না পেরে ট্রেন থেকে লাফ দিয়ে লাইনেই নেমে গেলেন বহু যাত্রী। কাঠফাটা রোদে লাইন ধরেই হাঁটতে থাকলেন। মুখে একরাশ চিন্তা। অফিস-কাজে পৌঁছাতে হবে যে!

সোমবার ট্রেন ঠিকঠাক চলবে তো?

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, রবিবার দুপুর ২টো পর্যন্ত ১-৫ নম্বর প্ল্যাটফর্মের কাজ চলার কথা। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক(CPRO) কৌশিক মিত্র জানালেন, রবিবার সন্ধ্যা থেকেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। সময় মতো ট্রেন চলাচল করবে। ফলে সোমবার পুরোদমে সব ট্রেন চলবে। তাই সপ্তাহের প্রথম দিনে আর ভোগান্তি হবে না নিত্যযাত্রীদের। ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে যাবে। 

শিয়ালদহ উত্তর এবং মেন শাখায় স্টেশনগুলিতে কার্যত তিল ধারণের জায়গা নেই। রীতিমতো যুদ্ধ করে ট্রেনে উঠতে হচ্ছে নিত্যযাত্রীদের। পরিস্থিতি এমনই যে অনেকে বাড়ি ফিরে যেতে বাধ্য হচ্ছেন। 

নিত্যযাত্রীরা বলছেন, অনেকেই জেলার দূরবর্তী জায়গা থেকে কলকাতায় অফিসে আসেন। শিয়ালদায় নামেন। কিন্তু সব ট্রেন শিয়ালদা স্টেশন অবধি আসছে না। দমদম বা দমদম ক্যান্টনমেন্টে এসে থেমে যাচ্ছে। সেখান থেকে মেট্রো-বাস-ই ভরসা। 

আরও পড়ুন

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, শিয়ালদহের ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্ম সম্প্রসারণের কাজ চলছে। সেই কারণেই কিছু ট্রেন বাতিল করা হয়েছে। কিছু ট্রেনের যাত্রাপথ কমানো হয়েছে। দমদম জংশন, দমদম ক্যান্টনমেন্ট, বারাসত এবং কল্যাণী স্টেশনে অনেক ট্রেন যাত্রা শুরু ও শেষ করছে। শুক্রবার সকাল থেকেই শিয়ালদহ মেন এবং উত্তর শাখায় ট্রেন চলাচলে ব্যাঘাত শুরু হয়েছে।

Advertisement

শুক্রবার সকালে টিটাগড় এবং খড়দহ স্টেশনের মাঝে ভিড়ের চাপে এক যুবক ট্রেন থেকে পড়ে যান। সময়ে অফিসে পৌঁছাতে ভিড় ট্রেনের দরজাতেই কোনওমতে উঠে গিয়েছিলেন তিনি। কিন্তু চলন্ত ট্রেন থেকে হাত ফসকে পড়ে যান। এরপরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁর মৃত্যু হয়। 

Advertisement