scorecardresearch
 

Adhir on Mamata Delhi Visit: 'যোগী-শাহের সঙ্গে এক টেবিলে,' মমতার G20 ডিনারকে তীব্র নিশানা অধীরের

লোকসভায় কংগ্রেস দলনেতা অধীর রঞ্জন চৌধুরী জানিয়েছেন, নৈশভোজে অংশ নিতে হুট করে দিল্লি যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ডিনারে যোগ না দিলে কিছুই হতো না। আকাশ ভেঙে পড়ত না। মহাভারত অপবিত্র হত না। কুরান অপবিত্র হত না। অধীর বলেন, দেশের অনেক মুখ্যমন্ত্রী নৈশভোজ বর্জন করেছিলেন।

Advertisement
G-20 ডিনারে যোগ নিয়ে মমতাকে নিশানা অধীরের G-20 ডিনারে যোগ নিয়ে মমতাকে নিশানা অধীরের

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় G20 বৈঠক চলাকালীন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু আয়োজিত নৈশভোজে যোগ দেওয়ায় ক্ষুব্ধ বহরমপুরের কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী।  প্রদেশ কংগ্রেস সভাপতি  দিল্লিতে আয়োজিত নৈশভোজে মমতা বন্দ্যোপাধ্যায়ের যোগদান নিয়ে প্রশ্ন তুলেছেন এবং জিজ্ঞাসা করেছেন, "এটি কি নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে তার অবস্থানকে দুর্বল করবে না?" অধীর জানিয়েছেন, নৈশভোজে অংশ নিতে হুট করে দিল্লি পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ডিনারে যোগ না দিলে কিছুই হতো না। আকাশ ভেঙে পড়ত না। মহাভারত অপবিত্র হত না। কুরানও অপবিত্র হত না। অধীর বলেন, দেশের অনেক মুখ্যমন্ত্রী নৈশভোজ বর্জন করেছেন। 

 

 

আরও পড়ুন

যোগী-শাহের পাশে বসেছিলেন মমতা: মমতা
অধীর চৌধুরীর দাবি , “সংসদে বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গেকে নৈশভোজে আমন্ত্রণ জানানো হয়নি। কী এমন আকর্ষণ ছিল যে তিনি প্রথমে দিল্লি পৌঁছেছিলেন। রাতের ডিনার  টেবিলে যোগী ও অমিত শাহের পাশে ছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা।" বহরমপুরের সাংসদ বলেন, আমি এই কথা বলছি কারণ একবার আমি বাংলার মানুষের জন্য যোগী আদিত্যনাথের সঙ্গে দেখা করেছিলাম এবং সেদিন আমাকে বিজেপির সদস্য বলা হয়েছিল। আর আজ কি হলো! নৈশভোজে অংশ নিয়ে তিনি কী বার্তা দিতে চাইলেন? আমি এই প্রশ্ন জিজ্ঞাসা করতে চাই।

 

 

পাল্টা আক্রমণ করেছে টিএমসি 
অধীররঞ্জন চৌধুরীর বক্তব্যের পাল্টা জবাব দিয়েছে টিএমসি। TMC-র রাজ্যসভার সাংসদ শান্তনু সেন বলেছেন যে সকলেই জানেন যে মমতা বন্দ্যোপাধ্যায় INDIA-র দলগুলিকে একত্রিত করা নেতাদের মধ্যে একজন, কেউ তার প্রতিশ্রুতি নিয়ে প্রশ্ন তুলতে পারে না। শান্তনু সেন বলেন, অধীররঞ্জন চৌধুরী সিদ্ধান্ত নেবেন না যে প্রটোকল অনুযায়ী রাজ্যের মুখ্যমন্ত্রী জি-২০ উপলক্ষে নৈশভোজে অংশ নিতে কবে যাবেন?

Advertisement

 

 

প্রসঙ্গত উল্লেখ্য, শনিবার, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু জি -20-এ বিদেশি অতিথিদের সঙ্গে দেশের সমস্ত মুখ্যমন্ত্রী এবং কেন্দ্রীয় মন্ত্রীদের নৈশভোজের আমন্ত্রণ পাঠিয়েছিলেন। বিজেপি শাসিত মুখ্যমন্ত্রীরা ছাড়াও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন, হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেও নৈশভোজে অংশ নিয়েছিলেন।

খাড়গে আমন্ত্রণ পাননি 
কংগ্রেস সভাপতি এবং রাজ্যসভার বিরোধী দলের নেতা মল্লিকার্জুন খাড়গে এই নৈশভোজের জন্য আমন্ত্রণ পাননি, যার কারণে কংগ্রেস এটির নিন্দা করেছিল এবং এর পরিপ্রেক্ষিতে, ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল এবং রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটকও। এই ডিনারে জাননি। এই দুই নেতা বলেছিলেন যে দিল্লিতে কোনও ফ্লাইং জোন নেই, তাই সেখানে যাওয়া সম্ভব নয়। যদিও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফেও এই বিষয়ে একটি জবাব এসেছে। শাহের মন্ত্রেকর তরফে বলা হয়েছিল যে দিল্লি মুখ্যমন্ত্রী এবং রাজ্যপালদের জন্য নো ফ্লাইং জোন নয়।

Advertisement