scorecardresearch
 

Social Media Reactions on Abhijit Gangopadhyay: কেউ বললেন, 'টিকতে পারবে না,' কেউ জানাচ্ছেন 'স্বাগত', তোলপাড় সোশ্যাল মিডিয়া

দু'দিন আগেও তিনি ছিলেন 'মসীহা'। আজ তিনি কারও চক্ষুশূল, তো কেউ আবার এখনও এই 'মসীহা'-র ওপরেই ভরসা রাখছেন। সদ্য অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বিজেপিতে যোগদান করতে চলেছেন। অনেক জল্পনার পর মঙ্গলবার সাংবাদিক বৈঠকে নিজেই তাতে সিলমোহর দেন তিনি। সব ঠিক থাকলে আগামী ৭ মার্চ আনুষ্ঠানিকভাবে বিজেপির পতাকা হাতে তুলে নেবেন তিনি। তবে লোকসভা নির্বাচনের আগে তাঁর এই সিদ্ধান্তে শুধু যে তৃণমূলের কটাক্ষের মুখে পড়তে হয়েছে তাঁকে তা নয়।

Advertisement
Abhijit Ganguly Abhijit Ganguly

দু'দিন আগেও তিনি ছিলেন 'মসীহা'। আজ তিনি কারও চক্ষুশূল, তো কেউ আবার এখনও এই 'মসীহা'-র ওপরেই ভরসা রাখছেন। সদ্য অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বিজেপিতে যোগদান করতে চলেছেন। অনেক জল্পনার পর মঙ্গলবার সাংবাদিক বৈঠকে নিজেই তাতে সিলমোহর দেন তিনি। সব ঠিক থাকলে আগামী ৭ মার্চ আনুষ্ঠানিকভাবে বিজেপির পতাকা হাতে তুলে নেবেন তিনি। তবে লোকসভা নির্বাচনের আগে তাঁর এই সিদ্ধান্তে শুধু যে তৃণমূলের কটাক্ষের মুখে পড়তে হয়েছে তাঁকে তা নয়। সোশ্যাল মিডিয়াতেও উঠেছে ঝড়। কেউ তাঁকে স্বাগত জানাচ্ছেন, কেউ আবার মন্তব্য করছেন তাঁর বিরুদ্ধে। তাঁর ভাবমূর্তিতে কি কোথাও কোনও নেতিবাচক আঁচ পড়ল?

দিন কয়েক আগেই রাজনীতির ময়দানে পা রাখার ইচ্ছেপ্রকাশ করেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। অবসরের পাঁচ মাস আগেই আগাম অবসর নেন তিনি। যদিও ওয়াকিবহাল মহলে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিজেপিতে যোগদান তৃণমূলকে চাপে ফেলতে পারে। দুর্নীতির বিরুদ্ধে গর্জে ওঠা অভিজিৎ গঙ্গোপাধ্যায় বিজেপিতে যোগদান করলে তৃণমূলকে অনেকটা কোণঠাসা করা যাবে বলে দাবি। তিনি আবার এদিন তৃণমূল দলের সেনাপতি অভিষেক বন্দোপাধ্যায়কে ওপেন চ্যালেঞ্জে ছুঁড়ে দেন। সব কিছু মিলিয়ে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিজেপিতে যোগদানের খবরে কী বলছে সোশ্যাল মিডিয়া?

অভিজিৎ গঙ্গোপাধ্যায় এদিন দাবি করেন, কিছু দুর্বৃত্ত মানুষের জন্য ভাল মানুষেরা রাজনীতেত আসতে চান না, তারই পরিপ্রেক্ষিতে এর এক্স হ্যান্ডেল ব্যবহারকারীর দাবি- ভাল মানুষেরা রাজনীতিতে টিকতে পারে না। রাজনীতিতে ভাল মানুষের স্থান নেই।

আরও পড়ুন

আবার কেউ বলেন, একজন বিচারপতি অবসর নিয়ে সেদিনই বিজেপিতে যোগদান করলেন, তিনি যা রায়দান করেছেন তা নিয়ে এবার চিন্তিত।

 

Advertisement

 

আবার কেউ তাঁকে স্বাগত জানিয়ে লিখেছেন, একজন স্বচ্ছ ভাবমূর্তির ব্যক্তি রাজনীতিতে আসছেন, পশ্চিমবঙ্গের জন্য দারুণ খবর।

 

 

প্রসঙ্গত, যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে কলকাতা হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের বিজেপি-যোগের পরেই প্রশ্ন উঠেছে, নারদ স্টিং অপারেশন নিয়েও। কারণ নারদ কাণ্ডে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধেও মামলা চলছে। অভিযুক্তের তালিকায় শুভেন্দুও রয়েছেন। এটিকে পুরোপুরি চক্রান্ত বলে দাবি করলেন অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়।

Advertisement