scorecardresearch
 

Spicejet Flight Emergency Landing: ইঞ্জিনের ব্লেড ভেঙে বিপদ, ব্যাঙ্ককগামী প্লেনের জরুরি অবতরণ কলকাতায়

Spicejet Flight Emergency Landing: মাঝ আকাশে হঠাৎ বিমান বিভ্রাট। রবিবার মধ্যরাতে দমদম বিমানবন্দর থেকে ব্যাঙ্ককগামী স্পাইসজেটের SG 83/ATD- বিমানটির জরুরি অবতরণ হয়। ওড়ার ২৮ মিনিটের মধ্যেই ফেরানো হয়। বিমানটিতে ১৭৮ জন যাত্রী ও ৬ জন ক্রু সদস্য ছিলেন।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • মাঝ আকাশে হঠাৎ বিমান বিভ্রাট
  • রবিবার রাত ১টা ৯ মিনিটে দমদম বিমানবন্দর থেকে ব্যাঙ্ককের উদ্দেশে রওনা দেয় বিমানটি
  • ওড়ার ২৮ মিনিটের মধ্যেই ফেরানো হয়

Spicejet Flight Emergency Landing: মাঝ আকাশে হঠাৎ বিমান বিভ্রাট। রবিবার মধ্যরাতে দমদম বিমানবন্দর থেকে ব্যাঙ্ককগামী স্পাইসজেটের (Spicejet Airlines) SG 83/ATD- বিমানটির জরুরি অবতরণ হয়। ওড়ার ২৮ মিনিটের মধ্যেই ফেরানো হয়। বিমানটিতে ১৭৮ জন যাত্রী ও ৬ জন ক্রু সদস্য ছিলেন। রবিবার রাত ১টা ৯ মিনিটে দমদম বিমানবন্দর থেকে ব্যাঙ্ককের উদ্দেশে রওনা দেয় বিমানটি। ইঞ্জিনের ত্রুটির কারণে বিমানটিকে নিরাপদে কলকাতা বিমানবন্দরে ফিরিয়ে আনা হয়। 

টেক অফ করার সময় এর বাম ইঞ্জিনের একটি ব্লেড ভেঙে যায়। তীব্র ঝাঁকুনি দিয়ে ওঠে। যাত্রীরা সঙ্গে সঙ্গে আতঙ্কিত হয়ে পড়ে। এরপর বিমানটিকে ঘুরিয়ে কলকাতায় অবতরণ করানো হয়। যাত্রীদের সুরক্ষিতভাবে পৌঁছে দিতে স্পাইসজেট আরও একটি বিমানের ব্যবস্থা করে। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ফ্লাইটটি তার গন্তব্যে রওনা দেয়।

জানা যায়, বিমানটির ইঞ্জিনে গোলযোগ ছিল, তা সত্ত্বেও যাত্রা করানো হয়। রবিবার দুপুরেই যোধপুর থেকে আসা একটি বিমানও যান্ত্রিক গোলযোগের জেরে কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

কিছুদিন আগেই নেপালের ইয়েতি এয়ারলাইন্সের (Yeti Airlines) একটি বিমান ভেঙে পড়ে। অবতরণের কিছুক্ষণ আগেই বিমানটি পুরনো বিমানবন্দর এবং পোখরা আন্তর্জাতিক বিমানবন্দরের মধ্যে ভেঙে পড়ে। যাত্রী- ক্রু সদস্য সহ ৭২ জনই মারা যান। পাহাড়ে ধাক্কা খেয়ে বিমানটি সেতী নদীতে পড়ে যায়। দুর্ঘটনার স্থান থেকে দীর্ঘক্ষণ ধোঁয়ার কুণ্ডলী উঠতে দেখা যায়। খারাপ আবহাওয়ার কারণেই দুর্ঘটনা ঘটেছে বলে জানা যায়। এই মর্মান্তিক দুর্ঘটনার স্মৃতি এখনও তরতাজা। 

Advertisement