scorecardresearch
 

Suvendu Adhikari On Mamata Banerjee : 'হাজারবার গুন্ডামি করব', মমতাকে পাল্টা শুভেন্দু

শুভেন্দু অধিকারী বলেন, "খুব বড় বড় কথা না? বলছেন অমিত শাহকে পশ্চিমবঙ্গে একটা গুন্ডা পরামর্শ দেয়। সাহস থাকলে নামটা বলুন না"! একইসঙ্গে বিরোধী দলনেতা আরও বলেন, "আপনার মতো অহঙ্কারীকে ধ্বংস করার জন্য যদি গুন্ডামি করতে হয়, এক বার নয়, এক হাজারবার করব। অহঙ্কারী, দুর্নীতির মক্ষীরানি, চোরেদের সর্দারিনী। পরিবারবাদ, তোষণ, কাটমানি যাঁর এক মাত্র এজেন্ডা, তাঁকে যদি গণতান্ত্রিক ভাবে ধ্বংস করতে হয়, ভোটের মাধ্যমে যদি উপড়ে ফেলতে হয়, তা হলে এক হাজার বার গুন্ডামি করব"।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারী মমতা বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারী
হাইলাইটস
  • নাম না করে শুভেন্দুকে কটাক্ষ মমতার
  • পাল্টা জবাব দিলেন বিরোধী দলনেতা
  • কী বললেন তিনি?

"আপনার মতো অহঙ্কারীকে ধ্বংস করার জন্য যদি গুন্ডামি করতে হয়, এক বার নয়, এক হাজার বার করব", বাঁকুড়ার ওন্দার সভা থেকে এই ভাষাতেই তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে নাম না করে শুভেন্দু অধিকারীকে 'ডাকু' বলে কটাক্ষ করেন মমতা। তিনি বলেন, "কার ইশারায় আমাদের লোকেদের রোজ এজেন্সি বিরক্ত করছে? অমিত শাহ যাঁর ইশারায় চলছেন, এখানে যে তাঁর মুখ্য উপদেষ্টা, সে একটা বড় ডাকু। শিক্ষক নিয়োগ দুর্নীতি যা হয়েছে, তার শুরুটা ও-ই করেছিল"।

মমতা বন্দ্যোপাধ্যায় এই কথা বলার কয়েক ঘণ্টার মধ্যেই পাল্টা জবাব দেন শুভেন্দু অধিকারী। ওন্দার সভা থেকে তিনি বলেন, "খুব বড় বড় কথা না? বলছেন অমিত শাহকে পশ্চিমবঙ্গে একটা গুন্ডা পরামর্শ দেয়। সাহস থাকলে নামটা বলুন না"! একইসঙ্গে বিরোধী দলনেতা আরও বলেন, "আপনার মতো অহঙ্কারীকে ধ্বংস করার জন্য যদি গুন্ডামি করতে হয়, এক বার নয়, এক হাজারবার করব। অহঙ্কারী, দুর্নীতির মক্ষীরানি, চোরেদের সর্দারিনী। পরিবারবাদ, তোষণ, কাটমানি যাঁর এক মাত্র এজেন্ডা, তাঁকে যদি গণতান্ত্রিক ভাবে ধ্বংস করতে হয়, ভোটের মাধ্যমে যদি উপড়ে ফেলতে হয়, তা হলে এক হাজার বার গুন্ডামি করব"।

এর আগে গত শুক্রবার বীরভূমের সভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, আসন্ন লোকসভা নির্বাচনে বাংলা থেকে বিজেপিকে ৩৫টি আসনে জেতানোর আহ্বান জানিয়েছিলেন। একইসঙ্গে ২০২৬ সালের আগেই বাংলার সরকার পড়ে যেতে পারে বলে দাবি করেছিলেন অমিত শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সেই মন্তব্য সংবিধান লঙ্ঘন করেছে বলে এদিন দাবি করেন মুখ্যমন্ত্রী। বাঁকুড়ার সভায় মুখ্যমন্ত্রীর এই মন্তব্যেরও পাল্টা জবাব দেন শুভেন্দু অধিকারী। তিনি বলেন, "দুপুরে ভাইপোর পিসি বড় বড় কথা বলেছেন। বলেছেন অমিত শাহ নাকি সংবিধান মানেনি। অমিত শাহ বিজেপির সভায় বসে বলেছেন। আপনি কোথায় বসে গালি দিচ্ছেন? নবান্নে বসে গালি দিচ্ছেন। দু'পাশে জাতীয় পতাকা, মাথায় অশোক স্তম্ভ। সাইকেল দেওয়ার নাম করে বাচ্চা বাচ্চা ছেলে-মেয়েদের ডেকে এনে প্রশাসনিক সভার নামে জনসভা করে প্রধানমন্ত্রীকে বলেন কিম্ভূত কিমাকার। স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেন হোঁদল কুতকুত। আপনার কাছ থেকে সংবিধান শিখতে হবে? পশ্চিমবঙ্গের গণতন্ত্র ধ্বংস করে সংবিধানের কথা বলছে"!

Advertisement

আরও পড়ুন - SBI-এর এই ফাটাফাটি FD স্কিম, মাত্র ৪০০ দিন বিনিয়োগ করলেই মোটা রিটার্ন

 

Advertisement