scorecardresearch
 

Kolkata Rain Forecast: কলকাতা-সহ রাজ্যে আজই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস, ৫০ কিমি বেগে বইবে ঝোড়ো হাওয়া

গরম থেকে অবশেষে স্বস্তি! কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর।অন্য দিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

Advertisement
বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে। বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে।
হাইলাইটস
  • গরম থেকে অবশেষে স্বস্তি!
  • কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস।
  • বইবে দমকা হাওয়া।

গরম থেকে অবশেষে স্বস্তি! কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে আগামী ১৯ জুন পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলায় ঝড়বৃষ্টি চলবে। গত কয়েক দিন ধরেই প্যাচপ্যাচে গরমে নাজেহাল সকলে। বুধবার রাতে কয়েকটি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টিতে সাময়িক স্বস্তি মিললেও বৃহস্পতিবার সকাল থেকে ফের ভ্যাপসা গরম। এই আবহে সুখবর শোনাল হাওয়া অফিস। অন্য দিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।


ঝড়বৃষ্টির পূর্বাভাস

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। কলকাতায় বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। কোনও কোনও জেলায় হাওয়ার বেগ হতে পারে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি। আজ থেকে ১৯ জুন পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন

উত্তরবঙ্গের জেলাগুলিতেও ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আগামী ১৯ জুন পর্যন্ত বৃষ্টি হতে পারে। আজ  দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মালদা, দুই দিনাজপুরে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস সূত্রে খবর,  বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৬ ডিগ্রির কাছে। বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছুঁয়েছে ৩৫.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.৩  ডিগ্রি বেশি। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৭ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৭ শতাংশ এবং ন্যূনতম ৬১ শতাংশ।

তাপপ্রবাহের সতর্কতা

হাওয়া অফিস সূত্র খবর, শুক্রবার পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, দুই বর্ধমানের কোথাও কোথাও তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। 

Advertisement

কেমন থাকবে তাপমাত্রা?

আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ৩-৪ দিনে  গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার কোনও হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও আগামী ৩-৪ দিনে তাপমাত্রার কোনও হেরফের হবে না। 

Advertisement