scorecardresearch
 

TMC Rajya Sabha Candidates List: রাজ্যসভার নির্বাচনে প্রার্থীর নাম ঘোষণা তৃণমূলের, তালিকায় ৩ নতুন মুখ

TMC Rajya Sabha Candidates List: আগে থেকেই তৃণমূলের রাজ্যসভা সাংসদ ছিলেন ডেরেক ও ব্রায়েন, সুখেন্দু শেখর রায়, দোলা সেনরা। তাঁরা পুনরায় মনোনয়ন পেয়েছেন। এর পাশাপাশি সোমবার সকালে প্রকাশ চিক বরাইক, শমিরুল ইসলাম এবং সাকেত গোখেলকে নতুন প্রার্থী হিসাবে মনোনীত করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। 

Advertisement
Rajyasabha Candidates Rajyasabha Candidates
হাইলাইটস
  • ডেরেক ও ব্রায়েন, সুখেন্দু শেখর রায়, দোলা সেন পুনরায় মনোনয়ন পেয়েছেন।
  • সোমবার সকালে প্রকাশ চিক বরাইক, শমিরুল ইসলাম এবং সাকেত গোখেলকে নতুন প্রার্থী হিসাবে মনোনীত করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। 
  • রাজ্যসভায় মোট ৭টি আসনে বাংলার থেকে প্রার্থী নির্বাচন হবে।

TMC Rajya Sabha Candidates List: সবে পঞ্চায়েত নির্বাচনের ভোট গ্রহণ শেষ হয়েছে। আর সেটা মিটতে না মিটতেই আসন্ন রাজ্যসভা নির্বাচনের প্রার্থী ঘোষণা করল তৃণমূল কংগ্রেস। আগে থেকেই তৃণমূলের রাজ্যসভা সাংসদ ছিলেন ডেরেক ও ব্রায়েন, সুখেন্দু শেখর রায়, দোলা সেনরা। তাঁরা পুনরায় মনোনয়ন পেয়েছেন। এর পাশাপাশি সোমবার সকালে প্রকাশ চিক বরাইক, শমিরুল ইসলাম এবং সাকেত গোখেলকে নতুন প্রার্থী হিসাবে মনোনীত করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। 

তৃণমূল কংগ্রেস তাদের টুইটারে প্রার্থীদের তালিকা ঘোষণা করেছে। তাতে লেখা হয়েছে, 'আসন্ন রাজ্যসভা নির্বাচনের জন্য ডেরেক ও ব্রায়েন, দোলা সেন, সুখেন্দু শেখর রায়, শমিরুল ইসলাম, প্রকাশ চিক বরাইক এবং সাকেত গোখেলকে মনোনীত করা হল। তাঁরা যেন জনগণের সেবা করার জন্য তাঁদের লক্ষ্যে অটল থাকে এবং তৃণমূলের অদম্য চেতনা এগিয়ে নিয়ে যান।'

গত ৬ জুলাই নির্বাচন কমিশন রাজ্যসভার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে। তাতে জানানো হয়, রাজ্যসভায় মোট ৭টি আসনে বাংলার নির্বাচন হবে। আগামী ১৩ জুলাই মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। 

আগামী অগস্টে পশ্চিমবঙ্গের থেকে রাজ্যসভার ৬টি আসন ফাঁকা হয়ে যাবে। তৃণমূল সমর্থীত কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্যের মেয়াদও অগস্টে শেষ হবে। সেই সঙ্গে লুইজিনহো ফেলেইরো পদত্যাগ করায় রাজ্যসভার আরেকটি আসনে উপনির্বাচন হবে। মেয়াদ শেষের পর পুনরায় মনোয়ন পাচ্ছেন না সুস্মিতা দেব এবং শান্তা ছেত্রী। 

Advertisement

বঙ্গ সংস্কৃতি মঞ্চের সভাপতি এবং সমাজকর্মী সামিরুল ইসলামকে সংখ্যালঘু মুখ হিসাবে প্রার্থী করা হয়েছে। অন্যদিকে উত্তরবঙ্গের থেকে রয়েছেন আলিপুরদুয়ার জেলা তৃণমূল সভাপতি প্রকাশ চিক বরাইক। উত্তরবঙ্গের রাজনৈতিক তাত্পর্য মাথায় রেখেই সম্ভবত এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সাকেত গোখলে তৃণমূলের জাতীয় মুখপাত্র এবং আরটিআই কর্মী।

আরও পড়ুন

 

Advertisement