scorecardresearch
 

Trinamool Letters To Amit Shah: অমিত শাহকে ৫১ হাজার চিঠি পাঠাল তৃণমূল, কী লেখা?

তৃণমূল যুব কংগ্রেস এবং তৃণমূল ছাত্র পরিষদের অমিত শাহকে ৫১ হাজার চিঠি পাঠাল। কেন্দ্রীয় সরকারের কাছ থেকে রাজ্যকে বকেয়া চেয়েই এই চিঠি বলে জানা গিয়েছে তৃণমূলের তরফে।

Advertisement
Trinamool Letters To Amit Shah Trinamool Letters To Amit Shah
হাইলাইটস
  • বুধবার বিজেপির মেগা সভার জন্য অমিত শাহ কলকাতায় আসছেন
  • পাল্টা 'রাজনৈতিক চাপে' রাখতে চাইছে রাজ্যের শাসকদল তৃণমূল

বুধবার বিজেপির মেগা সভার জন্য অমিত শাহ কলকাতায় আসছেন। এদিকে, পাল্টা 'রাজনৈতিক চাপে' রাখতে চাইছে রাজ্যের শাসকদল তৃণমূল। তৃণমূল যুব কংগ্রেস এবং তৃণমূল ছাত্র পরিষদের অমিত শাহকে ৫১ হাজার চিঠি পাঠাল। কেন্দ্রীয় সরকারের  কাছ থেকে রাজ্যকে বকেয়া চেয়েই এই চিঠি বলে জানা গিয়েছে তৃণমূলের তরফে।  অমিত শাহর উদ্দেশে খোলা চিঠি লিখেছেন যুব তৃণমূলের রাজ্য সভানেত্রী সায়নী ঘোষ, তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্যও। 

তৃণমূল যুব কংগ্রেসের রাজ্য সভাপতি সায়নি ঘোষ তাঁর চিঠিতে অমিত শাহলে লিখেছেন, 'আপনি সম্ভবত আপনার কর্মীদের এবং নির্বাচিত প্রতিনিধিদের নিয়ে দলীয় কর্মসূচিতে উপস্থিত থাকবেন। সেখানে বাংলার তরুণ ভোটার হিসেবে আমি জরুরি কিছু প্রশ্নের উত্তর চাই। আমি আশা করি আপনি কেন্দ্রীয় সরকারের একজন গুরুত্বপূর্ণ প্রতিনিধি হিসেবে উত্তর দেবেন।' সায়নী আরও যোগ করেছেন যে মোদী সরকারের অধীনে ভারতের বেকারত্বের হার ৪৫ বছরের সর্বোচ্চ ১০ শতাংশে পৌঁছেছে। ক্রমাগত হয়রানির কারণে হাজার হাজার তরুণ দেশ ছেড়ে চলে গিয়েছেন।

তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি ত্রিনাঙ্কুর ভট্টাচার্য চিঠিতে লিখেছেন, 'ছাত্র এবং যুব সম্প্রদায়ের বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের কাছ থেকে অনেক আশা ছিল, কারণ তারা প্রতিশ্রুতি দিয়েছিল যে প্রতি বছর ২ কোটি বেকার লোক চাকরি পাবে। ছাত্ররা নির্বাচনে আপনাকে ভোট দিলেও, আপনি আপনার কথা রাখেননি।'

এদিকে, রাজ্যের পাওনা টাকা পরিশোধ না করার প্রতিবাদের চিহ্ন হিসাবে তৃণমূল কংগ্রেসের সমস্ত বিধায়ক বুধবার বিধানসভায় কালো ব্যাজ পরে থাকবেন। আর বিধানসভা থেকে কিছুটা দূরেই দলীয় সভায় উপস্থিত থাকবেন অমিত শাহ।

Advertisement

TAGS:
Advertisement