scorecardresearch
 

Weather Update: আরও নামল তাপমাত্রা, কয়েকটি জেলায় কুয়াশার দাপট

শীতের আমেজ ফিরেছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। কলকাতার তাপমাত্রা ১৯ ডিগ্রির নীচে নেমেছে। শনিবার কলকাতার তাপমাত্রা ছিল ১৮.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।

Advertisement
Weather Update Weather Update
হাইলাইটস
  • কলকাতার তাপমাত্রা ১৯ ডিগ্রির নীচে নেমেছে
  • পশ্চিমের জেলাগুলি বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূমে শীত বেশি লাগবে

শীতের আমেজ ফিরেছে কলকাতা-সহ  দক্ষিণবঙ্গে। কলকাতার তাপমাত্রা ১৯ ডিগ্রির নীচে নেমেছে। শনিবার কলকাতার তাপমাত্রা ছিল ১৮.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ কলকাতার তাপমাত্রা ১৮ ডিগ্রিতে নামতে পারে। কোনও সিস্টেম না থাকাতে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ, দুই জায়গাতেই শীতের আমেজ ফিরে আসছে। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের ক্ষেত্রেও দার্জিলিঙের পাহাড়ে হালকা বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিস জানিয়েছে, আগামী কয়েকদিনে কলকাতার রাতের তাপমাত্রা নামতে পারে ১৫-১৬ ডিগ্রির আশপাশে নেমে আসতে পারে। কলকাতার ক্ষেত্রে ১১, ১২ ও ১৩ ডিসেম্বর তাপমাত্রা বেশি করে নামবে। যদিও তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশিই রয়েছে। পশ্চিমের জেলাগুলি বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূমে শীত বেশি লাগবে। কারণ পশ্চিমে তাপমাত্রা আরও কিছুটা নামতে পারে। কয়েকি জেলাতে কুয়াশার দাপট দেখা যেতে পারে।

হাওয়া অফিস জানিয়েছে, একটি পশ্চিমী ঝঞ্ঝার সম্ভাবনা রয়েছে। এছাড়াও এই মুহূর্তে একটি ঘূর্ণাবর্ত রয়েছে হরিয়ানার উপরে। এছাড়াও রাজস্থানের উপর রয়েছে দ্বিতীয় ঘূর্ণাবর্ত। তবে কোনওটিরই প্রভাব পড়বে না এ রাজ্যে।

TAGS:
Advertisement