scorecardresearch
 

West Bengal Weather Report: আজ কোন কোন জেলায় ঝড়বৃষ্টি-দুর্যোগের পূর্বাভাস! কেমন থাকবে আবহাওয়া?

প্রচন্ড গরমে পুড়ছে বাংলা। জৈষ্ঠ্য শেষেও তাপপ্রবাহের পরিস্থিতির বদল নেই। বাংলার অধিকাংশ জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছে। ঘরে বসে ফ্যান চালিয়েও ঘামতে হচ্ছে। তাপমাত্রার ঊর্ধ্বমুখী পারদ এবং আপেক্ষিক আর্দ্রতা, এই দুইয়ের জেরে রীতিমতো নাজেহাল অবস্থা আম আদমির। কবে ফিরবে স্বস্তি?

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • রবিবারের মতো সোমবারও উত্তর ও দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।
  • সকালেই এই বিবৃতি জারি করে হাওয়া অফিস জানিয়েছে, দুর্যোগ চলতে পারে আগামী ২-৩ ঘণ্টা।

রবিবারের মতো সোমবারও উত্তর ও দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। সকালেই এই বিবৃতি জারি করে হাওয়া অফিস জানিয়েছে, দুর্যোগ চলতে পারে আগামী ২-৩ ঘণ্টা। অর্থাৎ সোমবার দুপুর পর্যন্ত বিক্ষিপ্ত ঝড়বৃষ্টি চলতে পারে বলে অনুমান।

শহর-সহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা অন্যান্য দিনের থেকে কিছুটা সহনীয় রয়েছে এদিন। তবে অস্বস্তি কমছে না। গতকাল ৭টা নাগাদ উত্তর ২৪ পরগনা এবং কলকাতার বেশ কিছু অংশে স্বস্তির বৃষ্টি শুরু হয়। কলকাতায় সন্ধে সাড়ে ৭টা নাগাদ বৃষ্টি খুব সামান্য সময়ের জন্য হয়ে থেমেও যায়। 

এদিন বৃষ্টির পাশাপাশি ৩০-৪০ কিলোমিটার বেগে বইতে পারে দমকা হাওয়া। অন্য দিকে, উত্তর ২৪ পরগনায় সতর্কতার মাত্রা আরও এক ধাপ বাড়িয়ে দিয়েছে হাওয়া অফিস। উত্তর ২৪ পরগনার বেশ কিছু এলাকায় কমলা সতর্কতা জারি করে আবহাওয়া দফতর জানিয়েছে, এখানে ৪০-৫০ কিলোমিটার পর্যন্ত বেগে দমকা হাওয়া বইতে পারে ঝোড়ো হাওয়া। সঙ্গে বজ্রগর্ভ মেঘ থেকে বৃষ্টি হওয়ার সম্ভাবনাও রয়েছে বিক্ষিপ্ত ভাবে।

আরও পড়ুন

Advertisement