scorecardresearch
 

West Bengal Monsoon Update: আজ থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে, কোন কোন জেলায় ভারী বর্ষণ?

শনিবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। মঙ্গলবার পর্যন্ত সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement
আবহাওয়ার আপডেট আবহাওয়ার আপডেট
হাইলাইটস
  • বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান ও উত্তর ২৪ পরগনাতে বৃষ্টির পরিমাণ একটু বেশি থাকবে
  • দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি চলবে

শনিবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। মঙ্গলবার পর্যন্ত সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান ও উত্তর ২৪ পরগনাতে বৃষ্টির পরিমাণ একটু বেশি থাকবে। গত কয়েকদিন ধরে ভারী বৃষ্টির দেখা নেই দক্ষিণবঙ্গে। বৃষ্টির জন্য পরিস্থিতি অনুকূল থাকলেও ভারী বৃষ্টি হচ্ছে না। আগামী কয়েকদিনও সেই সম্ভাবনা কম। আপেক্ষিক আদ্রতা বেশি থাকায় অস্বস্তি জারি থাকবে। তবে, দুই বঙ্গেই তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না।

একটি ঘূর্ণাবর্ত রয়েছে বিহার ও উত্তরপ্রদেশের উপর। বিহারের পাটনা থেকে বালুরঘাট হয়ে মিজোরাম পর্যন্ত মৌসুমি অক্ষরেখা বিস্তৃত। বিহার থেকে আরও একটি অক্ষরেখা দক্ষিণবঙ্গের উপর দিয়ে উত্তর পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। রবিবার বাংলাদেশের উপর তৈরি হবে আরও একটি ঘুর্ণাবর্ত।

উত্তরবঙ্গে আগামী তিনদিন বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি চলবে। উপরের দিকের পাঁচ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে। শনি, রবি ও সোমবার উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি চলবে।

আরও পড়ুন

TAGS:
Advertisement