scorecardresearch
 

২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত ১৫৪, কমল আক্রান্তের সংখ্যা

কিছুটা হলে রাজ্যের করোনা পরিস্থতি নিয়ে স্বস্তির খবর। গতকালের তুলনায় আজ কমল দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা।

Advertisement
রাজ্যে কমল করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা রাজ্যে কমল করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা
হাইলাইটস
  • গতকালের তুলনায় আজ কমল দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা
  • গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৮,৮৬৩ জন

কিছুটা হলেও রাজ্যের করোনা পরিস্থতি নিয়ে স্বস্তির খবর। গতকালের তুলনায় আজ কমল দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা। স্বাস্থ্য দফতরের প্রকাশিত মেডিক্যাল বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৮,৮৬৩ জন। মৃত্যু হয়েছে ১৫৪ জনের। সেখানে গতকাল এই সংখ্যাগুলি ছিল যথাক্রমে ১৯,১৪৭ ও ১৫৯। 

মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যের ডিসচার্জ রেট ৮৮.৩২ শতাংশ। এই নিয়ে রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১২ লাখ ৪৮ হাজারেরও বেশি। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত হয়েছেন ১৯ হাজার ২০২ জন। রাজ্যে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ৩১ হাজার ৬৮৮। 

আরও পড়ুন : ঘূর্ণিঝড়কে বশ করতে পারেন ইনি, নাম 'সাইক্লোন ম্যান'

সংক্রমণের নিরিখে এখনও রাজ্যে শীর্ষে উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন, ৩৮৭৬ জন। এরপরই কলকাতা রয়েছে। সেখানে আক্রান্ত হয়েছেন ৩২৮০। মৃত্যু হয়েছে ৪১ জনের। উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ৪৩ জনের। 

দৈনিক সংক্রমণ ও মৃতের সংখ্যা কমলেও পজিটিভিটি রেট চিন্তা বাড়াচ্ছে রাজ্য প্রশাসনকে। কারণ, গত ২৪ ঘণ্টা সময়ে রাজ্যে করোনা টেস্ট হয়েছিল ৭০ হাজার ১৯ টি। যার মধ্যে ১৮ হাজার ৮৬৩ জনের স্যাম্পেল পজিটিভ এসেছে। 

প্রসঙ্গত, আজই Black Fungus নিয়ে নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার। করোনার মতো এই ভাইরাস নিয়েও যে তারা চিন্তিত, তা নির্দেশিকায় স্পষ্ট করে দিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর। 

Advertisement