scorecardresearch
 

সংখ্যালঘু অধ্যুষিত মুর্শিদাবাদের ৫ আসনে এগিয়ে বিজেপি

জল্পনা ছিলই। সেই জল্পনা সত্যি করে সংখ্যালঘু অধ্যুষিত মুর্শিদাবাদ জেলায় ৫ টি আসনে এগিয়ে রয়েছে গেরুয়া শিবির

Advertisement
BJP BJP
হাইলাইটস
  • মুর্শিদাবাদে দাগ কাটতে সক্ষম বিজেপি
  • ৫ আসনে এগিয়ে রয়েছে বিজেপি
  • সংযুক্ত মোর্চার খারাপ ফল হওয়ার সম্ভাবনা

জল্পনা ছিলই। সেই জল্পনা সত্যি করে সংখ্যালঘু অধ্যুষিত মুর্শিদাবাদ জেলায় ৫ টি আসনে এগিয়ে রয়েছে গেরুয়া শিবির। এই জেলায় মোট ২০ টি আসনে ভোট হয়েছে। প্রাথমিকভাবে পাওয়া খবর অনুযায়ী, আরও কয়েকটি আসনে দ্বিতীয়স্থানে রয়েছে গেরুয়া শিবির। 

মুর্শিদাবাদে যে আসনগুলিতে বিজেপি এগিয়ে রয়েছে সেগুলি হল, রেজিনগর, ফরাক্কা, মুর্শিদাবাদ, বড়ঞা ও বহরমপুর। আবার কান্দির আসনে এগিয়ে রয়েছেন তৃণমূল প্রার্থী অপূর্ব সরকার। 

প্রসঙ্গত, মুর্শিদাবাদ জেলা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর গড় বলে পরিচিত। গতবছর এই জেলা থেকে ১৪টি আসন পেয়েছিল তারা। বামেরা পেয়েছিল ৪টি আসন। তৃণমূল দখল করেছিল ৪টি। এবার বামেদের সঙ্গে জোট করে লড়ছে কংগ্রেস। তবে রাজনৈতিক মহলের একাংশের মতে, কংগ্রেস ও বামেদের আসনে থাবা বসিয়েছে গেরুয়া শিবির ও তৃণমূল। প্রাথমিক গণনায় সেই ফলই সামনে আসতে শুরু করেছে। 

আরও পড়ুন : Early Trends : BJP-TMC এগিয়ে প্রায় সমান সংখ্যক আসনে

উল্লেখ্য, গত লোকসভা আসনে জঙ্গিপুর আসন থেকে দ্বিতীয় স্থানে শেষ করেছিলেন বিজেপির মাফুজা খাতুন। এবার তিনি সাগরদিঘির প্রার্থী। তবে এই ভোটে তেমন দাগ কাটতে পারেননি তিনি। অনেকটাই পিছিয়ে রয়েছেন। 

ভোটের সময় রাজ্য বিজেপির নেতারা জানিয়েছিলেন, তাঁরা এই জেলায় ৫ থেকে ৭টি আসন পেতে পারেন। প্রাথমিক গণনার ফল শেষ পর্যন্ত থাকলে বিজেপির সেই দাবি এই জেলায় সত্যি হতে চলেছে। 
 

Advertisement