scorecardresearch
 

Kali Puja Weather Update: বাড়ল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা, কালীপুজোর বিকেলে হঠাৎ বৃষ্টি? জানুন আপডেট

রবিবার কালীপুজোর দিন সকাল থেকে কলকাতা ও সংলগ্ন এলাকায় আকাশ পরিষ্কার। সেইসঙ্গে সর্বনিম্ন তাপমাত্রা তুলনামূলক ভাবেবেড়েছে। এই আবহে কালীপুজোয় রাজ্যের কোনও জেলায় বৃষ্টি হবে কিনা? সেই চিন্তা ভাবাচ্ছে আমজনতাকে। চলুন দেখে নেওয়া যাক আজ উৎসবের দিনে কেমন থাকতে চলেছে বাংলার আবহাওয়া।

Advertisement

Kali Puja Weather Update Kali Puja Weather Update

রবিবার কালীপুজোর দিন সকাল থেকে কলকাতা ও সংলগ্ন এলাকায় আকাশ  পরিষ্কার। সেইসঙ্গে  সর্বনিম্ন তাপমাত্রা তুলনামূলক ভাবেবেড়েছে। এই আবহে কালীপুজোয় রাজ্যের কোনও জেলায় বৃষ্টি হবে কিনা? সেই চিন্তা ভাবাচ্ছে আমজনতাকে। চলুন দেখে নেওয়া যাক আজ উৎসবের দিনে কেমন থাকতে চলেছে বাংলার আবহাওয়া।

কালীপুজোর দিন রাজ্যের আবহাওয়া
আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, রবিবার রাজ্যের কোনও জেলায় বৃষ্টি হবে না। কালীপুজো মাটি হবে না কোনও জেলায়।  সর্বশেষ রিপোর্ট জানাচ্ছে, ভাইফোঁটা পর্যন্ত রাজ্যে বৃষ্টির কোনও সম্ভাবনা তেমন নেই। তবে পশ্চিমী ঝঞ্ঝার কারণে সর্বনিম্ন তাপমাত্রা বাড়ছে। ১৫ নভেম্বর থেকে তাপমাত্রা পরিবর্তনের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে এই সময় উত্তরবঙ্গের আবহাওয়া পরিষ্কার থাকবে।

কলকাতায় আজকের আবহাওয়া
এদিন কলকাতা ও আশপাশের এলাকার আবহাওয়া শুকনো থাকবে। আকাশ থাকবে পরিষ্কার। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। শনিবার এই তাপমাত্রা ছিল ২১.৩ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৫ শতাংশ এবং সর্বনিম্ন ৫০ শতাংশ। গত ২৪ ঘন্টায় কলকাতায় কোনও বৃষ্টি হয়নি।

আরও পড়ুন

রাজ্যে ফের বৃষ্টির ভ্রুকুটি 
হাওয়া অফিস বলছে, ভাইফোঁটার পরে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে। আবহাওয়া দফতরের পূর্বাভাস, ১৪ নভেম্বর নাগাদ বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে। যা পরবর্তী দু'দিনে গভীর নিম্নচাপে পরিণত হবে। মৌসম ভবনের পূর্বাভাস, মঙ্গলবার নতুন নিম্নচাপ সৃষ্টি হতে পারে বঙ্গোপসাগরে। ১৬ নভেম্বর শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা। শেষমেশ নিম্নচাপ কোন দিকে যাবে, যদিও তা এখনও স্পষ্ট নয়। বঙ্গোপসাগরের উপর নিম্নচাপ তৈরি হলে তা উত্তর-পশ্চিম বরাবর এগিয়ে যাবে। যার জেরে আগামী ১৫ ও ১৬ তারিখ উপকূলের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, মেদিনীপুর, বর্ধমান, হাওড়া, হুগলি, কলকাতাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

Advertisement


শীতের আমেজ বাড়বে না কমবে?
আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, কালীপুজো বা আগামী পাঁচদিনে রাজ্যে ঠান্ডা বাড়বে বা কমবে না। আপাতত যেমন তাপমাত্রা আছে, সেরকম স্তরেই ঘোরাফেরা করবে পশ্চিমবঙ্গের তাপমাত্রা। তবে ভাইফোঁটা থেকেই মেঘ ঢুকবে বাংলার আকাশে। যার জেরে রাতের তাপমাত্রাও বাড়বে কিছুটা।  ১৫ তারিখ থেকে দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলা ও কলকাতায় বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে।

Advertisement