scorecardresearch
 

West Bengal Rain: রবিবার থেকেই বিক্ষিপ্ত বৃষ্টি শুরু, মঙ্গলে ঝেঁপে বৃষ্টি ১৪ জেলায়

কাল রবিবার থেকেই বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হবে রাজ্যের বহু জেলায়। সোম থেকে বৃষ্টি বাড়বে। মঙ্গলবার দুই ২৪ পরগণা, কলকাতা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement
কলকাতায় বৃষ্টি। ছবি-পিটিআই কলকাতায় বৃষ্টি। ছবি-পিটিআই
হাইলাইটস
  • কাল রবিবার থেকেই বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হবে রাজ্যের বহু জেলায়।
  • সোম থেকে বৃষ্টি বাড়বে।

কাল রবিবার থেকেই বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হবে রাজ্যের বহু জেলায়। সোম থেকে বৃষ্টি বাড়বে। মঙ্গলবার দুই ২৪ পরগণা, কলকাতা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। রবিবার বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি দুই মেদিনীপুর, দুই বর্ধমান এবং বাঁকুড়া জেলার কিছু অংশে। বৃষ্টি হলেও আদ্রতাজনিত অস্বস্তি দূর হওয়ার কোনও সম্ভবনা নেই।

গরম থাকবে উত্তরবঙ্গের মালদহ, দুই দিনাজপুর এবং কোচবিহারে। উত্তরের বাকি জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার সকালে কলকাতা শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩০ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.২ ডিগ্রি সেলসিয়াস। এদিন দিনের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি বাড়তে পারে।

সোমবার থেকে অবশ্য রাজ্যজুড়ে বৃষ্টিপাতের কথা শুনিয়েছে আলিপুর। যার জেরে কমবে তাপমাত্রা। কলকাতা-সহ গোটা রাজ্যে ওইদিন বৃষ্টি হতে পারে। ঠাণ্ডা বাতাস বইবে। তাপমাত্রা কমে আবহাওয়া মনোরম হলেও ভোট পর্বে বৃষ্টি সামান্য বিঘ্ন ঘটাতে পারে। মঙ্গলবার থেকে উত্তরে বৃষ্টি কমবে। যদিও বৃষ্টি বাড়বে দক্ষিণের সব জেলায়।

আরও পড়ুন

এদিকে তীব্রগরমে ওষ্ঠাগত দক্ষিণবঙ্গের প্রায় সব জেলা। তবে বঙ্গোপসাগরে নিম্নচাপ পরিস্থিতির দিকেও নজর রাখছে আলিপুর। হাওয়া অফিস জানিয়েছে, ২৩ মে-র মধ্যে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন আন্দামান সাগরে নিম্নচাপ অঞ্চল তৈরি হতে পারে। সেখান থেকে যদি নিম্নচাপ তৈরি হয়, তা হলে তা ঘনীভূত হয়ে উত্তর এবং উত্তর-পূর্ব দিকে অগ্রসর হতে পারে। নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড় আছড়ে পড়ার আশঙ্কা রয়েছে কি না, সে দিকেও নজর রাখছেন আবহবিদেরা।

 

Advertisement