scorecardresearch
 

Bengal Weather kalbaisakhi : কিছুক্ষণের মধ্যেই এই জেলাগুলিতে কালবৈশাখী, সতর্কতা

ফের জারি সতর্কতা। আর কিছুক্ষণ বা যে কোনও সময়ের মধ্যে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আছড়ে পড়বে কালবৈশাখী। টুইটবার্তায় জানাল IMD Kolkata।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • ফের জারি সতর্কতা
  • যে কোনও সময়ের মধ্যে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আছড়ে পড়বে কালবৈশাখী
  • জানাল IMD

ফের জারি সতর্কতা। আর কিছুক্ষণ বা যে কোনও সময়ের মধ্যে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আছড়ে পড়বে কালবৈশাখী। টুইটবার্তায় জানাল IMD Kolkata। তাদের তরফে জারি করা হয়েছে সতর্কতাও। 

টুইটবার্তায় জানানো হয়েছে, 'বজ্রঝড়, বজ্রপাত, ঝড় আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে। বাতাসের গতিবেগ হতে পারে ৫০ থেকে ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টায়। সঙ্গে হালকা-মাঝারি বৃষ্টিপাত। রাত ৯ টার পরবর্তী ২-৩ ঘন্টার মধ্যে পূর্ব বর্ধমান এবং বীরভূম জেলার কিছু অংশে প্রভাব ফেলতে পারে এই ঝড়৷ বজ্রপাতের সময়  নিরাপদ স্থানে থাকার পরামর্শ দেওয়া হয়েছে সাধারণ মানুষকে।'  

আবহাওয়া দফতর সূত্রে খবর, ঝাড়খণ্ডে ছোটনাগপুরে মালভূমির ওপর তৈরি হয়েছে ঘ। যার ঝড়বৃষ্টি হতে চলেছে দক্ষিণবঙ্গে। আবার কলকাতা ও তার সংলগ্ন জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কালবৈশাখী দেখা যেতে পারে দুই বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রাম ও পুরুলিয়াতেও। ইতিমধ্যেই  ঝাড়গ্রামে বৃষ্টি শুরু হয়েছে। এদিন সাড়ে নটা নাগাদ আকাশ কালো মেঘে ঢেকে যায়। সেই সঙ্গে শুরু হয় মুষলধারে বৃষ্টি। বৃষ্টির সঙ্গে বইতে থাকে ঝড়ো বাতাসও।

প্রসঙ্গত, হাওয়া অফিস আগেই জানিয়েছিল, আজ রবিবারও আংশিক মেঘলা থাকতে পারে কলকাতার আকাশ। কলকাতাসহ দক্ষিণবঙ্গের একাংশে হতে পারে বজ্রবিদ্যুৎসহ ঝড়বৃষ্টি। তৈরি হতে পারে কালবৈশাখীর মতে পরিস্থতি। আর শুধু আজই নয়, হাওয়া অফিসের পূর্বাভাস আগামীকাল সোমবার  ও আগামী পড়শু মঙ্গলবারও কলকাতাসহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হতে পারে ঝড়বৃষ্টি।

Advertisement

 

Advertisement